নির্বাচনে জিততে ১৫ লাখ টাকায় জিনের বাদশাকে বশ!

পঞ্চগড় প্রতিনিধি
০৫ জুন ২০২৪

নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে জিততে এক চেয়ারম্যান প্রার্থী ‘জিনের বাদশা’- এর সহযোগিতা নিয়েছিলেন। এ জন্য তার খরচ করতে হয় ১৫ লাখ টাকা। কিন্তু জিনের বাদশার কারিশমায় জয় পাওয়া তো দুরের কথা,  ভোট প্রাপ্তির ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে ৬ নম্বর হয়েছিলেন। এরপরই প্রতারণার বিষয়টি বুঝতে পারেন তিনি।

এদিকে কথিত জিনের বাদশার সঙ্গে যোগাযোগ করেও টাকা উদ্ধার করতে ব্যর্থ হয়ে শেষে থানায় মামলা করেন তিনি। এরপরই পুলিশ সেই কথিত জিনের বাদশাকে গ্রেফতার করে।

কথিত ওই জিনের বাদশার নাম  মিলন ইসলাম (৪৬)। তিনি  পঞ্চগড়ের বোদার উৎকুড়া এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে। মঙ্গলবার রাতে বোদা উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, নীলফামারীর সৈয়দপুর উপজেলার মো. মহসীন আলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হেলিকপ্টার প্রতীকে প্রচারণা শুরু করেন। হঠাৎ মিলনসহ তার সহযোগিরা মোবাইল ফোনে বিভিন্ন কৌশলে মহসীনের গাড়ীর ড্রাইভার বুলু ইসলামকে হিপনোটাইজ (তীব্র আবেক কল্পনা শক্তি দিয়ে অন্যের মনকে পরিচালনা করে) করে। তারা ভোট কেন্দ্রে জিন পাঠিয়ে মহসীনকে জিতিয়ে দেবে মর্মে প্রলোভন দেয়। তাদের কথায় বিশ্বাস করে ভুক্তভোগী তাদের ১৫ লাখ টাকা দেয়।

এদিকে ভোটে পরাজিত হওয়ার পরে মহসীন কথিত জিনের বাদশার চক্রের সাথে মোবাইল ফোনে যোগাযোগ চেষ্টা করে। এতে ব্যর্থ ড্রাইভার বুলু ইসলামসহ পরিচিত লোকজনদের নিয়ে মিলন ইসলামের বাড়িতে যায়। সেখানে টাকা ফেরত চাইলে  বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে অভিযুক্ত। পরে ৪ জুন বোদা থানায় মামলা করেন মহসীন আলী।

 

বোদা থানার অফিসার ইনচার্জ মো.মোজাম্মেল হক জানান, দীর্ঘদিন ধরে মানুষকে সিঙ্গাপুর, ইউএসএ-এর ডলারসহ অন্যান্য দেশের মূদ্রা, হুনুমানের পয়সা, নকল স্বর্ণের পুতুল, কষ্টি পাথরের মূর্তি, তক্ষকসহ প্রভৃতি জিনিস মানুষকে দেখিয়ে তাদের কাছে থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিলি এ চক্রটি। আদালতে আসামির পাঁচ দিনের রিমান্ডের আবেদন দাখিল করা হয়েছে। অন্যান্য আসামিদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

 

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর