দলীয় নির্দেশনা অমান্য করলে সময়মতো ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
২৪ এপ্রিল ২০২৪

ফাইল ছবি

আওয়ামী লীগ দলীয় এমপি ও মন্ত্রীদের সন্তানসহ স্বজনদের উপজেলা পরিষদ নির্বাচনে না আসার বিষয়ে দলীয় নির্দেশনা রয়েছে। এক্ষেত্রে দলীয় নির্দেশনা অমান্য করলে ডিসিপ্লিনারি অ্যাকশনের ব্যাপারে চিন্তা করবে দলটি। সময়মতো সিদ্ধান্ত অবশ্যই নেওয়া হবে।

উপজেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দলেন এমপি ও মন্ত্রীদের সন্তানসহ স্বজনদের মনোনয়নপত্র প্রত্যাহার প্রসঙ্গে বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৪ এপ্রিল) ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। তিনি জানান, উপজলো পরিষদ নির্বাচনে প্রথম পর্যায়ের প্রার্থিতা প্রত্যাহারের সময় চলে গেছে। কেউ কেউ বলেছেন বিষয়টি আরও আগে অবহিত হলে সিদ্ধান্ত নিতে সুবিধা হতো। তারপরেও কেউ কেউ প্রত্যাহার করেছেন, কেউ কেউ করেননি। আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনের যে সময়সীমা, তারপরেও ইচ্ছা করলে করতে পারবেন। চূড়ান্ত পর্যায় পর্যন্ত যারা প্রত্যাহার করবে না, সময়মতো তাদের বিষয়ে দল ব্যবস্থা নেবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা দলীয় সিদ্ধান্ত অমান্য করেছে, তাদের বিষয়ে ইতোমধ্যেই ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর