উপজেলা নির্বাচন বর্জন করেছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
১৬ এপ্রিল ২০২৪

দেশের ৬ষ্ঠ উপজেলা নির্বাচন বর্জন করেছে বিএনপি। দলটির জাতীয় স্থায়ী কমিটির ভাচুর্য়াল সভায় বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার (১৬ এপ্রিল) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে তথ্য জানিয়েছেন।

এর আগে সোমবার (১৫ এপ্রিল) রাতে জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন  দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপির বক্তব্য, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার তার সাজানো নির্বাচন কমিশনের অধীনে এবং প্রশাসন পুলিশের প্রকাশ্য একপেশে ভূমিকার জন্য আগে অনুষ্ঠিত জাতীয় সংসদ স্থানীয় সরকার নির্বাচন বর্জন করেছে বিএনপি। দেশে এখনো সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি। তাছাড়া বিদ্যমান অরাজক পরিস্থিতি আরও অবনতিশীল হওয়ায় উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করার যৌক্তিক কারণ রয়েছে।

দলটি জানিয়েছে, আওয়ামী দখলদার সরকার দেড় দশক ধরে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ সবার অংশগ্রহণমূলক নির্বাচন দেশ থেকে উচ্ছেদ করেছে। তাদের আমলে কখনোই কোনো নির্বাচনই অবাধ সুষ্ঠু হয়নি। জনগণের ভোটের তোয়াক্কা না করে তাদের মনোনীত প্রার্থীদেরই আজ্ঞাবাহী নির্বাচন কমিশন বিজয়ী ঘোষণা করেছে। প্রতিটি নির্বাচনের আগে জনগণকে প্রতারিত  করতে নতুন নতুন রণকৌশল অবলম্বন করে এ সরকার। তাদের অধীনে সব জাতীয় সংসদ স্থানীয় সরকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বী বিরোধী দলের প্রার্থীদের নানাভাবে হামলা, মামলা হয়রানির শিকার হতে হয়েছে।

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর