এমপিরা প্রভাব বিস্তার করলে দল মেনে নেবে না: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
৩০ মার্চ ২০২৪

null

উপজেলা নির্বাচনে নিজের লোক জেতাতে সংসদ সদস্যরা প্রভাব বিস্তার করলে দল সেটা কোনোভাবেই মেনে নেবে না বলে জানিয়েছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ফ্রি স্টাইলে দল চলতে পারে না। উপজেলা নির্বাচনে এমপিরা হস্তক্ষেপ করতে পারবে না।  উপজেলা নির্বাচন উন্মুক্ত করে দিয়েছেন শেখ হাসিনা।

শনিবার (৩০ মার্চ) আওয়ামী লীগের রংপুর বিভাগীয় মতবিনিময় সভায় এসব কথা বলেন। সেতুমন্ত্রী বলেন, এবারের উপজেলা নির্বাচন কতটা প্রতিযোগিতামূলক, প্রতিদ্বন্দ্বিতামূলক হয় দেখা হবে। যে উদ্দেশ্যে নির্বাচন উন্মুক্ত করা হয়েছে, সেটা ব্যাহত করা যাবে না। প্রতিযোগিতা যারা করতে চায় করুক, নির্বাচন সম্পূর্ণভাবে ফ্রি অ্যান্ড ফেয়ার করতে চাই।

বড় দলে কখনো কখনো কিছু সমস্যা সাংগঠনিক কার্যক্রম চালিয়ে নিতে বাধাগ্রস্ত করে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা নির্বাচনের পর থেকেই সাংগঠনিক কার্যক্রমে নজর দিয়েছি। কিছু জেলায় সমস্যার ব্যাপারে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। যেমন খুশি, যখন তখন দায়িত্বজ্ঞানহীন বক্তব্য রাখলে তার দায়িত্ব দল গ্রহণ করবে না। একটা দুইটা বক্তব্য পুরো দলের শৃঙ্খলার উপর আঘাত হানে। এ ক্ষেত্রে অবশ্যই ব্যবস্থা নিতে হবে বলেও জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খানের সভাপতিত্ব করেন মতবিনিময় সভায়। এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আসাদুজ্জামান নূর এমপি প্রমুখ।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর