সরকার মধ্যবর্তী নির্বাচনের চিন্তাভাবনা কেন করবে?

নিজস্ব প্রতিবেদক
২৪ মার্চ ২০২৪

দেশের সংবিধানে মধ্যবর্তী নির্বাচন বলতে কিছু নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেছেন, এর কোনো যুক্তি, বাস্তবতা নেই। সরকার ধরনের চিন্তাভাবনা কেন করবে? সংবিধান অনুসারে নির্বাচন যখন হওয়ার, তখন হবে।

রোববার (২৪ মার্চ) ঢাকায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। ওবায়দুল কাদের এ সময় ভারতীয় পণ্য বর্জন প্রসঙ্গে বিএনপির সমালোচনা করেন।

ওবায়দুল কাদের মনে করেন, বিএনপি আসলে ভারতীয় পণ্য বর্জনের নামে আমাদের অর্জনকে ধ্বংস করতে চায়। দলটির নেতারা এখন ব্যর্থতার জন্য নিজেরাই ক্লান্ত, তাদের কর্মীরা হতাশ। তাদের নেতাদের কারও সঙ্গে কারও কথার মিল নেই।

ওবায়দুল কাদের জানান- মঈন খান বললেন, গণতন্ত্র উদ্ধারে ভারতকে সহযোগিতা করার জন্য। আবার রিজভী চাদর ফেলে দিয়ে আগুনে পুড়িয়ে ভারত বিরোধীতা করছে। একেক জন একেক কথা বললে, কোনো জায়গা থেকে নির্দেশিত হয়ে বলছেন তা নির্দেশ থাকে না। লন্ডন নাকি অন্য কোনো জায়গা থেকে আদিষ্ট হয়ে বলছেন; সেটা বলবো কী করে… এখন আমির খসরু বলেন একটা, রিজভী বলেন আরেকটা, মঈন খান বলেন ভিন্ন কথা। এখন শুনতে চাইবো- বিএনপির মহাসচিব, মুখপাত্র হিসেবে তিনি কী বলেন।

ভারত ও বাংলাদেশের যে অবস্থা, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লেনদেন, আদান-প্রদান হয়ে থাকে; তার মধ্যে এমন বর্জনের প্রস্তাব বাস্তব সম্মত কি না, সে নিয়ে বিস্ময় প্রকাশ করেন ওবায়দুল কাদের।

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর