লাঠিপেটায় গণতন্ত্র মঞ্চের মিছিল পণ্ড

নিজস্ব প্রতিবেদক
২৮ ফেব্রুয়ারী ২০২৪

সচিবালয় অভিমুখে বের করা  গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিল পুলিশের লাঠিপেটায় পণ্ড হয়ে গেছে। পুলিশের হামলায় মঞ্চের অন্তত ৫০ জন নেতাকর্মীকে আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে মঞ্চ নেতাদের পক্ষ থেকে।

এদিকে পুলিশ বলছে, কর্মসূচির নামে বিশৃঙ্খলা আর ব্যারিকেড ভাঙার চেষ্টাকালেমিনিমামশক্তি প্রয়োগ করে মঞ্চের নেতাকর্মীদের সরিয়ে দেওয়া হয়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংকলোপাট অর্থপাচারের প্রতিবাদে বুধবার (২৮ ফেব্রুয়ারি এ কর্মসূচি পালনের ঘোষণা আগেই দিয়েছিলেন মঞ্চের নেতারা।

ঘটনাস্থলে মঞ্চের অন্যতম নেতা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক সাংবাদিকদের জানান, পুলিশের হামলায় গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন।  আহতদের মধ্যে অনেক নেতা-কর্মীকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এ বিষয়ে পুলিশের রমনা জোনের এডিসি শাহ আলম মো. আখতারুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, তারা পুলিশের অনুমতি নেননি। প্রেসক্লাবের সামনে একটা সমাবেশ করেছেন, আমরা  তাদের শেষ করে দিতে বললেও ওনারা শোনেননি। ওনারা বলেছিলেণ, শান্তিপূর্ণভাবে এসে চলে যাবেন। কিন্তু তারা পুলিশের ব্যারিকেড ভেঙে সচিবালয়ের ঢোকার চেষ্টা করেছেন। পুলিশে তাদের ব্যারিকেড না টপকানোর কথা বার বার বুঝিয়েছে, কিন্তু তারা সেটা না শুনে পুলিশ সদস্যদের শারীরিকভাবে লাঞ্ছিত করার চেষ্টা করেছেন, পুলিশ সদস্যদের ওপরে চড়াও হয়েছেন। যেহেতু এটা কেপিআই এলাকা (সচিবালয়), এখানে কোনোভাবেই অবস্থান করা বা প্রবেশ করা সম্ভব নয়। পরে মিনিমাম শক্তি প্রয়োগ করে তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেছি।

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর