সরকার পতনের কর্মসূচি আসছে

নিজস্ব প্রতিবেদক
০৩ ফেব্রুয়ারী ২০২৪

লড়াইয়ের মধ্য দিয়ে দেশের একদলীয় শাসন বিদায় করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আবারও ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। সেই সঙ্গে বলেছেন, সরকার পতনের কর্মসূচি আসবে। সবকিছুর হিসাব নেওয়া হবে। সরকারের পায়ের তলার মাটি সরে যাচ্ছে।

 

শনিবার ( ফেব্রুয়ারি) ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে  এক মানবনন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন।  এসময় বিএনপির নেতাকর্মীরা সৎ  আর ন্যায়ের পথে আছে বলে দাবি করেন তিনি। বলেন, এ জন্য বিদেশের মাটিতে খালেদা জিয়ার এক ছটাক জায়গা-জমিও নেই।

 

জয়নুল আবদিন ফারুক বলেন, স্বৈরাচাররা ক্ষমতায় থাকতে রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে। জনগণ আমাদের সঙ্গে থাকলেও কেবল রাষ্ট্রযন্ত্রের জন্য কিছু করতে পারছি না।

 

তিনি জানান, সরকার একদিকে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কথা বলে, অন্যদিকে সিন্ডিকেট তৈরি করে। সিন্ডিকেটের টাকা দিয়ে কানাডায় বাড়ি বানানো হয়। অথচ দেশের মানুষ একটা ডিম, মাংস কিনে খেতে পারে না। এসবের বিরুদ্ধে কথা বললে আগুন সন্ত্রাসের উপাধি দেওয়া হয়।

 

বিএনপির এ নেতা বলেন, দেশের মানুষ এখন নির্ভয়ে ঘরে ঘুমাতে পারে না। যারা মেগা প্রকল্পের নামে কোটি কোটি টাকা লুটপাট করে, তাদের পদত্যাগ করা উচিত। সরকার জনগণের ভোটের সরকার নয় বলেও মন্তব্য করেন তিনি।

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর