জাপা থেকে নেতাকর্মীদের গণপদত্যাগ

নিজস্ব প্রতিবেদক
২৫ জানুয়ারী ২০২৪

জাতীয় পার্টির (জাপা) ঢাকা মহানগর উত্তরের ৬৭১ নেতাকর্মী পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে গণপদত্যাগের ঘোষণা দিয়েছেন জাপার ঢাকা মহানগর উত্তরের সদ্য বহিষ্কৃত আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে তারা দল থেকে পদত্যাগ করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জিএম কাদের এক বছর আগে থেকেই বলে আসছেন, এককভাবে নির্বাচন করবে জাতীয় পার্টি। সেইভাবে তিনি বক্তৃতা বিবৃতি এবং মিডিয়ায় কথা বলে এসেছেন। দলের নেতাকর্মীরা তার প্রতি আস্থাশীল হয়ে উঠেছিলাম। কিন্তু নির্বাচনের আগে বুঝতে পারলাম, গোপনে সরকারের সঙ্গে আঁতাত করে তিনি নিজের স্বার্থরক্ষার চেষ্টা করে যাচ্ছেন। জাপা চেয়ারম্যান ও মহাসচিব ৩০০ আসনে দলের প্রার্থী দেওয়ার পর মাত্র ২৬টি আসনে আওয়ামী লীগের কাছ থেকে ছাড় পান। এর বিনিময়ে গোটা পার্টিকেই বিক্রি করে দিয়েছেন। ফলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির চরম ভরাডুবি হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, সমঝোতা করে চেয়ারম্যান মহাসচিবসহ মাত্র ১১ জন প্রার্থী এ নির্বাচনে এমপি হয়েছেন। সরকারের বিরুদ্ধে গরম গরম কথা বলে নিজেকে বিরোধী নেতা হিসেবে জাহির করার চেষ্টাও করেছেন জিএম কাদের।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জি এম কাদের পার্টির নেতাকর্মীদের প্রতিবাদের ভাষা বুঝতে না পেরে প্রতিহিংসাবশত পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, প্রেসিডিয়াম সদস্য এবং ঢাকা মহানগর উত্তরের সংগ্রামী আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু এবং ভাইস চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরীকে পার্টি থেকে অব্যাহতি দিয়েছেন। এছাড়া কয়েকজন নেতাকে মৌখিকভাবে অব্যাহতির কথা জানিয়ে দিয়েছেন।

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর