উপজেলা নির্বাচনেও যাচ্ছে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক
২৩ জানুয়ারী ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়নি বিএনপি। এবার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনেও অংশ নিচ্ছে না তারা। এমনটাই জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

প্রতীক ছাড়া উপজেলা নির্বাচন হলে বিএনপি অংশ নেবে কিনা-এমন প্রশ্নের জবাব রিজভী বলেন, বিএনপির এখন পর্যন্ত যে সিদ্ধান্ত- সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না। পরবর্তীতে দলের নীতিনির্ধারকরা কোনো সিদ্ধান্ত নিলে নেবেন, অদ্যাবধি কোনো নির্বাচনে যাবে না বিএনপি।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) ঢাকায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। রিজভী জানান, শেখ হাসিনা জনগণের ভোটাধিকারে বিশ্বাস করে না। তিনি প্রভুদের সমর্থন নিয়ে একতরফা তামাশার নির্বাচন করেছে। তার অধীনে নির্বাচনের ধরণ সবাই দেখছেন বা জানেন। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও প্রমাণিত হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম কাল্পনিক তথ্য প্রচার করা হচ্ছে বলেও দাবি করেন রিজভী। একই সঙ্গে এর তীব্র নিন্দা জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, তাহসিনা রুশদির লুনা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, কেন্দ্রীয় নেতা মো. মুনির হোসেন, আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর