স্ত্রীকে ৪ বিষয় বলা থেকে বিরত থাকুন

Super Admin
২৪ সেপ্টেম্বর ২০২৩

সংসার সুখের হওয়ার জন্য স্বামী-স্ত্রীর সম্পর্ক বন্ধুত্বপূর্ণ হলেও সব সত্যি স্ত্রীকে বলে ফেলাটা সম্পর্কের জন্য ক্ষতিকর। তাই সব কথা বা বিষয় স্ত্রীকে বলতে যাবেন না। এতে হিতে বিপরীত হতে পারে।

পুরুষের তুলনায় নারী অনেক বেশি আবেগপ্রবণ হয়ে থাকেন। তাই দাম্পত্যসম্পর্ক মজবুত করতে স্ত্রীর কাছে অবশ্যই ৪টি সত্যি আপনাকে এড়িয়ে যেতে হবে। 

 ১। অতীত সম্পর্ক

অতীতে কোনো প্রেমের সম্পর্কে জড়িয়ে থাকলে তা কখনও স্ত্রীকে জানাবেন না। আপনি হয়তো নিজের দিক থেকে সৎ থাকার কারণে স্ত্রীকে অতীতের সম্পর্কের কথা বলতে চান। কিন্তু স্ত্রী তা হজম করতে নাও পারেন। সে ভাবতে পারে এমনি এখনও আপনার প্রাক্তন প্রেমিকাকে স্বরণ করেন। আপনার স্ত্রীর জীবনে যদি কোনো অতীত সম্পর্ক না থাকে, তাহলে সে কখনোই এ সত্য হজম করতে পারবেন না। তাই স্ত্রীর কাছে যদি সৎ থাকতেই হয়, তবে অতীতকে জীবন থেকে পুরোপুরি বিদায় দিন। 

 ২। পরিবারের কোনো নেতিবাচক ইতিহাস

যদি আপনার পরিবারের কোনো নেতিবাচক ইতিহাস থাকে, তবে তা স্ত্রীর কাছে না বলাই ভালো। কেননা, পরিবারের সদস্য হিসেবে আপনাকেও স্ত্রী সন্দেহের চোখে দেখতে শুরু করবে।

৩। একান্ত দুঃখ

কিছু দুঃখ থাকে একান্ত নিজের। তা কখনও কারো সঙ্গে শেয়ার করতে যাবেন না। এমনকি স্ত্রীর কাছেও না। রাগের মাথায় সে আপনাকে এই দুঃখের কথা তুলে কষ্ট দিয়ে বসতে পারে।

 ৪। বয়েজ টক

আপনার বন্ধুদের সঙ্গে নারীদের নিয়ে আপনারা কেমন আলোচনা করে থাকেন, তা কখনও স্ত্রীকে বলতে যাবেন না। এতে আপনার চরিত্র সম্পর্কে খারাপ ধারণা জন্ম নেবে আপনার স্ত্রীর মনে। তাই চেষ্টা করুন, এ সত্যি স্ত্রীকে না জানাতে। বরং বন্ধুদের সঙ্গে এই বাজে বয়েজ টক থেকে নিজেকে ধীরে ধীরে সরিয়ে ফেলুন। কারণ এটি আপনার নিজের জন্যও ভালো নয়।

তাই সুখী দাম্পত্যের জন্য এই ৪ সত্য স্ত্রীকে বলা থেকে বিরত থাকুন। সম্পর্কের বাঁধন মজবুত করতে একে অন্যের প্রতি আরও বিশ্বস্ত হয়ে উঠুন।


মন্তব্য
জেলার খবর