ভয়ভীতি দেখিয়ে আপোসনামায় বিধবার স্বাক্ষর নিলেন আসামী চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
১০ জুন ২০২৪

পঞ্চগড়ের বোদা উপজেলার কালিয়াগঞ্জ কাজলদিঘী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মোমিনের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৪৯৩ ধারায় একটি মামলা করেছেন এক বিধবা। এদিকে ভয়ভীতি দেখিয়ে ও জোরপূর্বক মামলাটির আপোসনামায় তার স্বাক্ষর নেওয়া হয়েছে বলে দাবি করেছেন ওই বিধবা।

ওই বিধবা হলেন বোদা উপজেলার লস্করপাড়া এলাকার বাসিন্দা তহুরা বেগম। গত ৩ জুন পঞ্চগড় আদালতে মামলাটি করেন তিনি।

মামলায় বলা হয়, প্রথমে তহুরা বেগমকে বিয়ের প্রলোভন দেন অভিযুক্ত চেয়ারম্যান। এতে রাজী না হওয়ায় একদিন জোর করে শারীরিক সম্পর্ক করেন। পরে হারিভাসা বেড়াতে গিয়ে তারা বিয়ে করেন।

এদিকে সম্প্রতি সামাজিকভাবে স্ত্রীর মর্যাদা দিয়ে ঘরে তুলে নেওয়ার জন্য চেয়ারম্যানকে চাপ দেন তহুরা বেগম। কিন্তু এতে রাজি না হয়ে তহুরা বেগমকে বিভন্নভাবে হুমকি দেন এবং বিয়ের কথা অস্বীকার করেন চেয়ারম্যান। এরপরই আদালতের শরণাপন্ন হন ভুক্তভোগী।

তহুরা বেগম বলেন, আমাকে মামলা ভালভাবে লিখে নেওয়ার জন্য স্থানীয় সেলিম ডেকে নিয়ে যায় তার বাড়িতে। একটু পরে চেয়ারম্যান  ও তার লোকজন, বোদা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান এবং আইনজীবী উপস্থিত। সেখানে ভয়ভীতি দেখিয়ে, জোর করে এক লাখ টাকা আইনজীবীর কাছে দিয়ে আমার স্বাক্ষর নিয়েছে তারা। এ আপোস আমি মানি না। তিনি তার সঙ্গে ঘটা ঘটনার নায্য বিচার দাবী করেন।

অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান আব্দুল মোমিন বলেন, যারা আমার সাথে নির্বাচনে হেরে গেছে, তারাই আমার বিরুদ্ধে চক্রান্ত করছে। আমি আইনগতভাবে মোকাবেলা করব।

 

জোর করে আপোসনামায় স্বাক্ষর নেওয়ার সময় উপস্থিত ছিলেন না বলে দাবি করেছেন তহুরা বেগমের আইনজীবী ধীরেন্দ্র রায় বিপুল। তিনি বলেন,মামলাটি বিচারক আমলে নিয়ে তদন্তের জন্য মহিলা বিষয়ক কর্মকর্তাকে নির্দেশ দেন।

 

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর