আপনার ক্ষুদ্র সহায়তায় সুস্থতা ফিরে পাবেন ভ্যানচালক কুদ্দুস

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
০২ এপ্রিল ২০২৪

পয়ত্রিশ বছর বয়সেই পাবনার ভাঙ্গুড়ার দরিদ্র ভ্যানচালক আব্দুল কুদ্দুসের দুটি কিডনিই বিকল হয়ে গেছে। বেঁচে থাকার জন্য অন্ততঃ একটি কিডনি প্রতিস্থাপন করতেই হবে। একটি কিডনি অপারেশনের জন্য লাগবে তিন লাখ টাকা।

ভ্যান চালিয়ে যে আয় তাতে  দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে সংসারে ডাল-ভাতের যোগান দেওয়াই কুদ্দুসের কাছে একটা যুদ্ধ, সেখানে আপদকালীন সঞ্চয় তার করা হয়ে উঠেনি। তাই সমাজের বিত্তবান দানশীল ব্যক্তিদের সহযোগিতা ছাড়া চিকিৎসার টাকার যোগান দেওয়া তার একার পক্ষে কোনোভাবেই সম্ভব নয়।

মানবিক মানুষ হিসেবে আপনার উদ্যোগ ও ক্ষুদ্র ক্ষুদ সহায়তায় গড়ে ওঠবে আব্দুল কুদ্দুসের কিডনি প্রতিস্থাপনের তহবিল। আর এ তহবিলে আব্দুল কুদ্দুস সুস্থ হয়ে ফিরবেন তার পরিবারের কাছে, থাকবেন সন্তানদের বটছায়া হয়ে।

আব্দুল কুদ্দুস উপজেলার ভাঙ্গুড়া দক্ষিণ পাড়া গ্রামের আফাজ উদ্দিনের ছেলে। সংসারে তার স্ত্রী দুটি সন্তান। বর্তমানে তিনি ঢাকার সিকেডি এন্ড ইউরোলজি হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডা. দিলীপ কুমার রায়ের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে সংসারের একমাত্র উপার্জনক্ষম মানুষের অসুস্থ হয়ে পড়ে থাকায় সংসারে তেমন আয় নেই। চিকিৎসা ব্যয়  মেটানো সংসারে চালাতে দিশেহারা হয়ে পড়েছে পরিবারটি।

পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় দুই বছর আগে হঠাৎ অসুস্থতাবোধ করলে আব্দুল কুদ্দুসকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান, তার দুটি কিডনিতেই সমস্যা। সেই থেকে চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী ওষুধ সেবন করছেন তিনি।

এদিকে সপ্তাহ খানেক আগে বেশি অসুস্থ হয়ে পড়লে আবার চিকিৎসকের শরণাপন্ন হন আব্দুল কুদ্দুস। চিকিৎসকের পরামর্শেই গত ২৩ মার্চ ঢাকার সিকেডি এন্ড ইউরোলজী হাসপাতালে ভর্তি করা হন। সেখানকার চিকিৎসকই জানান, তার দুটি কিডনিই বিকল হয়ে পড়েছে। জরুরি ভিত্তিতে অনন্ত একটি কিডনি প্রতিপ্রস্থাপন করা প্রয়োজন।

অসুস্থ আব্দুল কুদ্দুস বলেন, বর্তমানে সপ্তাহে হাজার টাকার ওষুধ লাগছে। চিকিৎসা বাবদ পর্যন্ত ৭০ হাজার টাকা খরচ হয়ে গেছে। সুস্থতা ফিরে পেতে টান তিনি। তাই চিকিৎসা খরচে সহায়তা করতে সমাজের বিত্তশালী দানশীল মানুষের সহযোগিতা কামনা করছেন এ অসহায় মানুষটি। তাকে সাহায্য পাঠাতে চাইলে যোগাযোগ করতে পারেন তার মোবাইল নম্বরে (০১৭২৯৮২০৩৫৬)। এ মোবাইল নম্বরে  তার নগদ বিকাশ অ্যাকাউন্ট খোলা আছে।

বিডি২৪অনলাইন/মনিরুজ্জামান ফারুক/সি/এমকে


মন্তব্য
জেলার খবর