জব্দ করা ১২শ’ লিটার ভেজাল দুধ মাদ্রাসায় দান!

সাতক্ষীরা প্রতিনিধি
২৭ মার্চ ২০২৪

সাতক্ষীরায় ঘোষের বাড়ি থেকে জব্দ করা ১২শ’ লিটার দুধ একটা এতিখানা মাদ্রাসায় দান করা হয়েছে। ভেজাল থাকায় এ দুধ জব্দ করা হয়। এমনটাই জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে ভেজাল দুধ এতিমখানায় দান করা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে এলাকায়। ভেজাল দুধ সেখানকার শিক্ষার্থীরা কিভাবে খাবে, সে প্রশ্ন তুলেছেন  অনেকেই।

বুধবার (২৭ মার্চ) দুপুরে সাতক্ষীরার তালা উপজেলার শেখের হাট এলাকার  প্রশান্ত ঘোষের বাড়ি থেকে এ দুধ জব্দ করা হয়। সেখানে যৌথ অভিযান চালিয়ে এ দুধ জব্দ করে  খুলনা সাতক্ষীরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

খুলনা নিরাপদ খাদ্য অফিসার মোকলেসুর রহামান মোবাইল ফোনে জানান, ভেজাল দুধের  গোপন তথ্য পেয়ে তাৎক্ষনিকভাবে সেখানে অভিযান পরিচালনা করা হয়। সেখান থেকে ১২শ’ লিটার দুধ জব্দ করে রমজানে মাসের কথা বিবেচনায়  ৫০ লিটার করে স্থানীয় কয়েকটি মাদ্রাসায় দান করা হয়েছে।

ভেজাল দুধ কী মাদ্রাসায় দান করা যায়, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দুধে কোন প্রকার ক্ষতিকার কেমিক্যাল ছিল না। তাই দান করা হয়েছে। এটা বলেই সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।

তালা উপজেলার খলিল নগর ইউপি চেয়ারম্যান প্রনব ঘোষ বাবলু জানান, বিষয়টি তার জানা নেই।

এদিকে যৌথ এ অভিযানে তালা উপজেলায় ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সাতক্ষীরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে উপপরিচালক নামজুল হাসান জানান, শেখের হাট এলাকার প্রশান্ত ঘোষের বাড়ি থেকে ১২শ’ লিটার  ভেজাল দুধ জব্দের পাশাপাশি তাকে ২৫ হাজার টাকা জরিমানা করে খুলনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাশ্ববর্তী ঢাকা ফুড নামে একটি বেকারিকে ১০ হাজার টাকা বাইগুনি এলাকায় হলুদের মিলে ক্ষতিকর রং মেশানোয় নিত্য দাসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে জেলা নিরাপদ খাদ্য অধিদপ্তরের পরিচালক দীপঙ্কর দত্ত, তালা  উপজেলার নিরাপদ খাদ্য পরিদর্শক শরিফ মোহাম্মদ আব্দুল মতিনসহ প্রশাসনিক কর্মকর্তার উপস্থিত ছিলেন।

 

বিডি২৪অনলাইন/ কিশোর কুমার/সি/এমকে


মন্তব্য
জেলার খবর