লেবাননে ইসরায়েলের হামলায় শিশুসহ নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক
১৫ ফেব্রুয়ারী ২০২৪

দক্ষিণ লেবাননের গ্রামগুলোতে ইসরায়েলি হামলায় চার শিশুসহ নয়জন বেসামরিক লোক নিহত হয়েছে। ওই অঞ্চলের এক হাসপাতালের পরিচালক এবং লেবাননের তিনটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

হামাস-ইসরায়েলের সংঘাত শুরুর পর থেকে হিজবুল্লাহ এবং ইসরায়েলের সামরিক বাহিনী সীমান্তে হামলা-পাল্টা হামলা চালিয়ে আসছে।

ইসরায়েল বলেছে, হিজবুল্লাহর রকেট হামলার প্রতিক্রিয়ায় হামলা চালানো হয়েছে। লেবাননের ইরান-সমর্থিত শক্তিশালী সশস্ত্রগোষ্ঠীর এ হামলায় ইসরায়েলি এক সেনা নিহত হয়।

রয়টার্স বলছে, বুধবার ইসরায়েলি বাহিনীর ওই হামলায় আল-সাওয়ানা গ্রামে একজন নারী তার দুই সন্তান নিহত হয়েছেন। শহরের একটি হাসপাতালের পরিচালক হাসান ওয়াজনি এবং অন্য তিনটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, নাবাতিহের একটি ভবনে হামলায় দুই শিশু, তিনজন নারী একজন পুরুষ নিহত হয়েছেন। গোষ্ঠী এবং নিরাপত্তা সূত্রে জানা গেছে, পৃথক হামলায় হিজবুল্লাহর চার যোদ্ধাও নিহত হয়েছেন।

হিজবুল্লাহর কার্যনির্বাহী পরিষদের প্রধান বলেছেন, লেবাননের ভূখণ্ডে ইসরায়েলের হামলার জবাব দেওয়া হবে।

হিজবুল্লাহ বুধবার কোনও অভিযানের ঘোষণা না দিলেও ইসরায়েলি সরকারের একজন মুখপাত্র বলেছেন, বুধবার লেবাননের রকেট হামলায় ইসরায়েলের এক নারী সৈন্য নিহত হয়েছেন। সেই সঙ্গে আহত আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুখপাত্র ইলানা স্টেইন বলেছেন, ইসরায়েল দুটি ফ্রন্টে যুদ্ধে আগ্রহী না হলেও উস্কানি দিলে কঠোর জবাব দেব আমরা হাজার হাজার ইসরায়েলি নাগরিক বাস্তুচ্যুত, তারা বাড়িতে ফিরতে পারছে না, এটা অসহনীয়। তাদেরকে অবশ্যই দেশে ফিরে শান্তি নিরাপত্তায় বসবাস করতে পারতে হবে বলেও জানান তিনি।

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর