দোনেৎস্কে ভয়াবহ হামলা, কমপক্ষে ২৭ জন নিহত

নিজস্ব প্রতিবেদক
২২ জানুয়ারী ২০২৪

ইউক্রেনের রুশ-নিয়ন্ত্রিত শহর দোনেৎস্কে গোলাবর্ষণ হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় হামলাকেরাশিয়ার শান্তিপূর্ণ জনগণের বিরুদ্ধে ইউক্রেনীয় বাহিনীর বর্বর সন্ত্রাসী কর্মকাণ্ডবলে অভিহিত করেছে। পশ্চিমা দেশগুলোর সরবরাহকৃত অস্ত্র হামলায় ব্যবহার করা হয়েছে  বলে জানিয়েছে তারা।

ওদিকে ওই অঞ্চলে কর্মরত ইউক্রেনের সেনাবাহিনীর একটি দল বলেছে, হামলা তারা চালায়নি। তবে হামলার জন্য ইউক্রেনকে দায়ী করেছেন ওই অঞ্চলের মস্কো-নিযুক্ত নেতা ডেনিস পুশিলিন। খবর বিবিসি।

এদিকে শহরের একটি ব্যস্ত বাজারে হওয়া হামলাকেভয়াবহহিসেবে অভিহিত করেছেন ডেনিস পুশিলিন। তার আশঙ্কা, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

বার্তাসংস্থা রয়টার্স বেশ কিছু ছবিতে হামলার জেরে ধ্বংসপ্রাপ্ত দোকান, সেইসঙ্গে রাস্তায় পড়ে থাকা মৃতদেহ দেখিয়েছে। এদিকে ফেসবুকে পোস্টে ইউক্রেনীয় সেনাবাহিনীর অংশ তাভরিয়া ইউনিট বলেছে, তাদের বাহিনী যুদ্ধ অভিযানে জড়িত ছিল না। দোনেৎস্ক ইউক্রেনের! ইউক্রেনীয়দের প্রাণহানির জন্য রাশিয়াকে জবাবদিহি করতে হবে।

হামলার শিকার শহরটি ফ্রন্টলাইন থেকে প্রায় ২০ কিমি (১২ মাইল) দূরে। মারিঙ্কা এবং আভিডিভকাসহ দোনেৎস্ক শহরের কাছাকাছি অঞ্চলগুলোও ভয়ঙ্কর লড়াই প্রত্যক্ষ করেছে।

 

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর