শর্টসার্কিটের আগুনে পুড়লো কারখানাসহ ৩ দোকান

সাতক্ষীরা প্রতিনিধি
২৬ এপ্রিল ২০২৪

সাতক্ষীরা জেলার তালা উপজেলায় কাঠের ডিজাইন কারখানাসহ ৩টি দোকান পুড়ে গেছে। ভুক্তভোগী ব্যবসায়ীর হিসেবে, এতে সব মিলে আড়াই কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে তার। বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবারে গভীর রাতে পাটকেলঘাটা  বলফিল্ড এলাকায় অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী মনিরুল ও প্রকাশ কুমারসহ অনেকে  জানান,  খুলনা-সাতক্ষীরা মহাসড়কের পাশে আলমগীর টিম্বার নামের একটি কাঠের ডিজাইন কারখানার পিছনের দিকে রাত দেড়টার দিকে আগুন দেখতে পাওয়া যায়। সময় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। পরে ৯৯৯  নম্বরে কল দিলে সাতক্ষীরা সদরের ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে আসে। তারা প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক  আলমগীর হোসেন  জানান, রাত দিকে তিনি  দোকান বন্ধ করে বাসায় যান কিছুক্ষন পরে  আগুন লাগার বিষয়টি মোবাইলে জানতে পারেন। এরপর ঘটনাস্থলে ছুটে  আসেন আগুনে তার কারখানার বড় ৮টি মেশিনসহ মোট ৪৫টি মেশিন, দোকান ভর্তি ফার্নিচার ২টি মোটরসাইকেল  পুড়ে গেছে।

সাতক্ষীরা  ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইনসপেক্টর নূরুল ইসলাম বলেন, অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি। আগুনে মোট ৩টি দোকান পুড়ে যায়। আগুনের সূত্রপাত বা ক্ষয়ক্ষতি কী পরিমাণ হয়েছে, সেটা তদন্ত সাপেক্ষে বলা যাবে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শট সার্কিট থেকে  আগুনের সূত্রপাত হতে পারে।

 

বিডি২৪অনলাইন/কিশোর কুমার/সি/এমকে


মন্তব্য
জেলার খবর