২৪ ঘণ্টার মধ্যই আরও কমলো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক
২৪ এপ্রিল ২০২৪

দেশের বাজারে ২৪ ঘণ্টার মধ্যেই নতুন করে সোনার দাম আরও কিছুটা কমানো হয়েছে।  নতুন দরে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে এক লাখ ১৪ হাজার ১৯১ টাকা। বুধবার (২৪ এপ্রিল) সব ধরণের সোনার ক্ষেত্রে নতুন দর ঘোষণা করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)

এর আগের দিন মঙ্গলবারও দাম কমিয়ে সোনার দাম নির্ধারণ করে দিয়েছিল সংগঠনটি।  মঙ্গলবারের নির্ধারিত দামের তুলনায় বুধবার ঘোষিত দরে দুই হাজার ৯৯ টাকা কমেছে ২২ ক্যারেটের সোনার ভরিতে।

নতুন দর বুধবার (২৪ এপ্রিল) বিকাল ৪টা ৫০ মিনিট থেকে কার্যকর হবে বলে জানিয়েছে বাজুস। সংগঠনটি বলছে, স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম কমে যাওয়ার পরিপ্রেক্ষিতে নতুন এ দর নির্ধারণ করা হয়েছে।

নতুন মূল্য অনুযায়ী, প্রতি ভরি সোনার দাম ২১ ক্যারেটের ক্ষেত্রে ১ লাখ হাজার টাকা, ১৮ ক্যারেট ৯৩ হাজার ৪২৯ টাকা আর সনাতন পদ্ধতির ক্ষেত্রে ৭৫ হাজার ২০৯ টাকা নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবারের নির্ধারিত দরের তুলনায় বুধবার নির্ধারিত দরে প্রতি ভরিতে ২১ ক্যারেটে ১ হাজার ৯৯৫ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৭১৪ টাকা ও সনাতন পদ্ধতির ক্ষেত্রে ১ হাজার ৩৭৭ টাকা কমেছে। এদিকে সোনার দাম কমানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম।

 

বিডি২৪অনলাইন/ই/এমকে

 


মন্তব্য
জেলার খবর