পাউবোর জায়গা দখলের পর ভাড়া !

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
২২ এপ্রিল ২০২৪

পাবনার ভাঙ্গুড়ায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গা দখল করা হয়েছে। শুধু তাই নয়, সেই জায়গার একটা অংশ নদীর মাটি দিয়ে ভরাট করে করাত কল বসানোর পায়তারা চলছে। আর বাকি জায়গা বালু ব্যবসায়ীর কাছে ভাড়াও দেওয়া হয়েছে। এনিয়ে স্থানীয়দের মধ্যে নানা গুঞ্জনের পাশাপাশি ক্ষোভ বিরাজ করছে।

এলাকাবাসী জানিয়েছে, উপজেলার রুপসী বাজার এলাকার গুমানি নদীর খেয়াঘাট এলাকায় পাউবোর সম্পত্তি রয়েছে। স্থানীয় পল্লী চিকিৎসক সায়দার আলী রাজনৈতিক দলের নাম ভাঙিয়ে সেখানকার প্রায় দেড় বিঘা জায়গা দখলে নিয়েছেন।

সম্প্রতি তিনি ওই জায়গার কিছু অংশ এলাকার এক বালু ব্যবসায়ীর কাছে মাসিক চুক্তিতে ভাড়া দিয়েছেন। বাকি অংশে করাত কল বসানোর কাজ শুরু করেছেন নিজেই। খেয়াঘাটের রাস্তা ঘেঁষে করাত কল স্থাপনের ফলে মানুষের চলাচলে বিঘ্নিত হবে বলে মনে করছেন এলাকাবাসী।

এ ব্যাপারে সায়দার আলী করাত কল বসানোর কথা স্বীকার করে  বলেন, জায়গাটির কাগজপত্র রয়েছে। তাছাড়া বাপ-দাদার আমল থেকেই জায়গাটি তাদের দখলে রয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের(ইউপি) সদস্য মনিরুজ্জামান মনির বলেন, ওই জায়গাটি পানি উন্নয়ন বোর্ডের বিষটি শোনার পর ইউপি চেয়ারম্যানের সঙ্গে কথা বলে সায়দার আলীকে কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

  বিষয়ে পানি উন্নয়ন বোর্ড (পাউবোর) পাবনা অফিসের উপ-সহকারী প্রকৌশলী মো. আলামিন হোসেন বলেন, বিষয়টি তাদের জানা নেই। তবে সরকারি জায়গা দখল করে ভাড়া দেওয়া স্থাপনা নির্মাণ বেআইনি। লোক পাঠিয়ে কাজ বন্ধ করে দেওয়া হবে বলেও জানান তিনি।

 

বিডি২৪অনলাইন/মনিরুজ্জামান/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর