ভারত সিরিজে আম্পায়ারের দায়িত্ব পাচ্ছেন না তানভীর

নিজস্ব প্রতিবেদক
২২ এপ্রিল ২০২৪

গত বছরে ভারতীয় নারী ক্রিকেট দলের সফরে ওয়ানডে সিরিজে - ব্যবধানে ড্র করেছিল বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচে একটি এলবিডব্লিউ আউট নিয়ে আম্পায়ার তানভীর আহমেদের সাথে বিতর্কে জড়ায় ভারত অধিনায়ক হারমনপ্রীত কৌর। পরে তাকে আইসিসি থেকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়।

এবার সেই বিষয়টি সামনে মাথায় রেখে আসন্ন ভারত সিরিজে তানভীর আহমেদকে আম্পায়ারের দায়িত্ব দেওয়া থেকে বিরত থাকছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি ক্রিকেট ভিত্তিক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে বিসিবির একজন পরিচালক নিশ্চিত করেছেন।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে  মঙ্গলবার (২৩ এপ্রিল) বাংলাদেশে আসবে ভারতীয় নারী দল। ২৮ এপ্রিল (রোববার) শুরু হবে এ সিরিজ। সিরিজের সবগুলো ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হওয়ার কথা রয়েছে।

ক্রিকবাজ’র কাছে নাম প্রকাশ না করার শর্তে ওই বোর্ড পরিচালক বলেন, আসন্ন সিরিজে তাকে (তানভীর আহমেদ) অন্তর্ভুক্ত করা হল ভারতীয় নারী ক্রিকেটাররা তাকে টার্গেট করতে পারেন। নতুন কোন বিতর্ক সৃষ্টি হোক সেটা চাই না বলেই সিদ্ধান্ত (তানভীর আহমেদকে না রাখার) নিয়েছি।

এদিকে ভারতীয় নারী দলের বিপক্ষে সিরিজে বাদ পড়লেও জিম্বাবুয়ের বিপক্ষে ছেলেদের সিরিজে দায়িত্ব পাচ্ছেন তানভীর আহমেদ। আম্পায়ার কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর