সাতক্ষীরায় প্রতিমা ভাংচুর, বান্ধবীসহ মাদ্রাসাছাত্র আটক

সাতক্ষীরা প্রতিনিধি
০৬ এপ্রিল ২০২৪

সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলায় মনসা মন্দিরের প্রতিমা ভাংচুর করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নূরে আলম (১২) নামে এক মাদ্রাসাছাত্রকে তার বান্ধবীসহ আটক করেছে পুলিশ।

শনিবার সকালে উপজেলার বড়দল ইউনিয়নের কদমতলায় তারকনাথ ধামে  প্রতিমা ভাংচুরের ঘটনাটি ঘটে।

নূরে আলম একই এলাকার ইসমাইল হোসেনের ছেলে। সে  ঢাকার একটি মাদ্রাসায় লেখাপড়া করে। তার বান্ধবী সাদিয়া একই এলাকার সাদেক হোসেনের মেয়ে তুষারডাঙা মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর ছাত্রী।

 

প্রত্যক্ষদর্শী সন্যাসী দেবব্রত মন্ডল বলেন, রাতে যাত্রা শেষে তারা গাছের নিচে ঘুমিয়ে ছিলেন। এ সময় এক কিশোর কিশোরীকে দাঁ দিয়ে মনসা প্রতিমা ভাংচুর করতে দেখেন তিনি। ধরতে গেলে তারা দৌড়ে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় তাদেরকে বাড়ি থেকে আটক করা হয়।

তিনি আরও বলেন, তাদের জিজ্ঞাসাবাদের সময় স্থানীয় এক সাংবাদিক ভিডিও ধারণ করতে গেলে পুলিশ তাকে বাঁধা দেয়।

সাদিয়া নামের ওই কিশোরী জানায়, তার বন্ধু নূরে আলম মন্দিরের সামনে দিয়ে যাওয়ার  সময় পুকুরপাড়ে একটি দা দেখতে পায়। পরে  এটা নিয়েখেলা দেখাচ্ছিবলে মন্দিরে ঢুকে মজার ছলে প্রতিমা ভাংচুর করে।

মন্দির পরিচালনা কমিটির সভাপতি বিশ্বনাথ মন্ডল বলেন, প্রতিবছর এখানে মনসা পূজা, যাত্রাপালাসহ নানা ধর্মীয় অনুষ্ঠান হয়। কিন্তু কখনোই এ রকম অপ্রীতিকর কিছু ঘটেনি।

আশাশুনি উপজেলরা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী জানান, কুদ্দুস সরদার নামের এক ব্যক্তি মন্দিরে বেড়া দেওয়ার কাজ করছিলো। গরমে কান্ত হওয়ায় সে তার দাটি রেখে পাশ্ববর্তী পুকুরে গোসল করতে যায়। তখনই এই ঘটনা ঘটে।

আশাশুনি থানার ভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি) বিশ্বজিৎ কুমার অধিকারী জানান, মন্দিরের প্রতিমা ভাঙার অভিযোগে দু‘জনকে  আটক করা হয়েছে। এ ঘটনায়  তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

বিডি২৪অনলাইন/কিশোর কুমার/সি/এমকে


মন্তব্য
জেলার খবর