সব ব্যাংকে নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক
০৬ এপ্রিল ২০২৪

বান্দরবানের রুমা উপজেলায় ব্যাংক ডাকাতি ও ম্যানেজার অপহরণের ঘটনায় নড়েচড়ে বসেছেন সংশ্লিষ্টরা। সরকারি-বেসরকারি ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ দেওয়া হয়েছে।  একই সঙ্গে তল্লাশিচৌকি ও টহল জোরদারের কথা বলা হয়েছে।

পুলিশ সদর দপ্তর থেকে থানাগুলোকে নিরাপত্তা সংক্রান্ত এ নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশ সদর দপ্তরের দায়িত্বশীল একটি সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে জানা গেছে, কোনো কোনো ব্যাংকের নিরাপত্তাকর্মীর সঙ্গে সব সময় অস্ত্র থাকে না। আবার কোনো কোনো ব্যাংকের নিরাপত্তাকর্মীকে দিয়ে দাফতরিক অন্য কাজ করানো হয়। থানার ওসিরা এসব বিষয়ে ব্যাংক ব্যবস্থাপকের সঙ্গে কথা বলছেন। নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য তাদের বলা হচ্ছে।

গত মঙ্গলবার রাতে রুমা উপজেলার  সোনালী ব্যাংকে হামলা চালায় অস্ত্রধারীরা। যাওয়ার সময় তারা ব্যাংকটির ম্যানেজারকে অপরহণ করে নিয়ে যায়। এদিকে ঘটনার পর সিআইডি থেকে বলা হয়, হামলাকারীরা ব্যাংকে থেকে কোনো টাকা লুট করতে পারেনি। ভল্ট অক্ষত ছিল, ভল্টে যে পরিমাণ টাকা রাখা ছিল, সেটাই পাওয়া গেছে। কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যরা এ হামলা চালিয়েছে বলে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী থেকে বলা হয়েছে।  এদিকে ব্যাংকে হামলার ঘটনা টক অব দ্য কান্ট্রিতে  পরিণত হয়েছে। এ নিয়ে ব্যাংক গ্রাহকদের মধ্যে আতঙ্ক কাজ করছে। এ হামলার পরিপ্রেক্ষিতে সেখানকার ব্যাংকে লেনদেন সাময়িক স্থগিত করা হয়। পুলিশ সদর দপ্তর সারা দেশেই নিরাপত্তা বাড়ানোর নির্দেশনা দিয়েছে।

 

 


মন্তব্য
জেলার খবর