নকলায় বিনামূল্যে বীজ ও সার পাচ্ছেন ৮ শতাধিক কৃষক

রেজাউল হাসান. নকলা (শেরপুর) প্রতিনিধি
০৩ এপ্রিল ২০২৪

শেরপুরের নকলায় উফশী আউশ এবং পাটের বীজ ও সার নির্দিষ্ট পরিমাণে বিনামূল্যে বিতরণ করছে উপজেলা কৃষি অফিস। উফশী আউশ ও পাট মিলে প্রান্তিক ৮ শতাধিক’ কৃষক এ সুবিধা পাচ্ছেন। বুধবার ( এপ্রিল) আনুষ্ঠানিকভাবে তাদের মাঝে এ বীজ ও সার বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

এ বিতরণ কার্যক্রমের উদ্ভোদন করেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি। চলতি অর্থবছরে (২০২৩-২৪) খরিফ- মৌসুমে উফশী আউশ এবং পাটের আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সরকারের কৃষি প্রণোদনার আওতায় এ সার ও বীজ দেওয়া হচ্ছে।

উপজেলা কৃষি কর্মকর্তা শাহরিয়ার মোরসালিন মেহেদি বলেন, উফশী আউশ প্রণোদনার কর্মসূচীর আওতায় ৫৫০ জন কৃষকের প্রত্যেককে বিনা মূল্যে কেজি উফশী আউশ ধানের বীজ, ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার দেওয়া হবে। আর পাট প্রণোদনার কর্মসূচীর আওতায় ২৬০ জন কৃষকের প্রতিজনকে বিনা মূল্যে কেজি পাট বীজ বিতরন করা হবে।

বিনামূল্যে সার ও বীজ বিতরণকালে উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, সমাজ সেবা কর্মকর্তা আলমগীর হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের মিয়া,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তা আব্দুর রশিদ সরকার, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি২৪অনলাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর