আগামী অর্থবছরের বাজেটের আকার হবে ৮ লাখ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক
০২ এপ্রিল ২০২৪

 আগামী (২০২৪-২৫) অর্থবছরের জাতীয় বাজেটের আকার হবে লাখ কোটি টাকা। এ বাজেটে ক্ষমতাসীন আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের প্রতিফলন ঘটবে। এর বাইরেও কিছু বিষয়, সেগুলোও রেখে বাজেট করা হবে।

মঙ্গলবার ( এপ্রিল) ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে প্রাক বাজেট আলোচনায় বিষয়টি জানান পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার। এ আলোচনার আয়োজক ছিল রিসার্স অ্যান্ড পলিসি ইন্টিগ্রেশন ফর ডেভেলপমেন্ট (র‌্যাপিড)

প্রতিমন্ত্রী জানান, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের ১১টি বিষয় বাজেটে প্রতিফলিত হয়। আমরা এরই মধ্যে নবম পঞ্চবার্ষিকী পরিকল্পনা তৈরির কাজ শুরু করে দিয়েছি।

কর জিডিপি রেশিও বাড়াতে সরকার আগ্রহী জানিয়ে শহীদুজ্জামান জানান, প্রকৃত অর্থে মুক্ত অর্থনীতির অনুসারী না, কল্যাণকর অর্থনীতির অনুসারী আমরা। জনকল্যাণ অর্থনীতির জন্য যা করার, সরকার থেকে তাই করা হচ্ছে। জনকল্যাণকর অর্থনীতিতে দেশ চলছে। সুদহার বাড়ানোর মাধ্যমে মূল্যস্ফীতি কমানোর নিয়ন্ত্রণের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

আলোচনায় অংশ নেন- জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান . আব্দুল মজিদ, সংসদ সদস্য মো. নাসির শাহরিয়ার জাহেদী, ঢাকা চেম্বার সভাপতি আশরাফ আহমেদ প্রমুখ।

 

বিডি২৪অনলাইন/ই/এমকে


মন্তব্য
জেলার খবর