সাতক্ষীরায় তিয়ানশি কোম্পানি সিলগালা, ১৭ লাখ টাকার পণ্য জব্দ

সাতক্ষীরা প্রতিনিধি
৩০ মার্চ ২০২৪

সাতক্ষীরায় তিয়ানশি নামক একটি এমএলএম কোম্পানি সিলগালা করে দেওয়া হয়েছে। একই সঙ্গে কোম্পানির কার্যালয় থেকে প্রায় ১৭ লাখ টাকার বিদেশি পণ্য জব্দ ও প্রতিষ্ঠানে দায়িত্বরত শফিকুল ইসলাম নামে একজনকে ৬০ হাজার টাকা জরিমানা  করা হয়েছে।

শনিবার (৩০ মার্চ) এ আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান। তার আগে শহরের নিউমার্কেট মোড় এলাকার ইসলাম টাওয়ারে ওই কোম্পানির কার্যালয়ে  অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর র‌্যাব- এর কর্মকর্তারা। জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান তাদের সঙ্গে ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তিয়ানশিতে অভিযান চালানো হয়। কোম্পানীটি এমএলএম (মাল্টিলেভেল মার্কেটিং) পদ্ধতিতে ব্যবসা করছিলো, যেটা সম্পূর্নরূপে অবৈধ। আজকেই তারা জেলার বিভিন্ন স্থান থেকে কোম্পানির সদস্যদের একত্রে জড়ো করে সেমিনার করছিলো। ঠিক সেই সময়ে অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও জানন, বিদেশি বিভিন্ন কোম্পানীর সিল বানিয়ে ভেজাল অবৈধ পণ্য উচ্চমূল্যে মানুষের কাছে বিক্রয় করে আসছিলো তিয়ানশি। এর মধ্যে হারবাল প্রোডাক্টও রয়েছে।  জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

 

বিডি২৪অনলাইন/কিশোর কুমার/সি/এমকে


মন্তব্য
জেলার খবর