পঞ্চগড়ে দেড়শ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন শরীফ বিতরণ

পঞ্চগড় প্রতিনিধি
২৬ মার্চ ২০২৪

পঞ্চগড়ে হেফজ্ পড়ুয়া দেড়শ’ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন শরীফ বিতরণ করা হয়েছে। শিক্ষার্থী ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন লাভ ফর হিউম্যান বাংলাদেশ (এলএফএইচবিডি) জেলার সাত মাদ্রাসার এসব শিক্ষার্থীর মাঝে কোরআন শরীফ বিতরণ করে।

কোরআন শরীফ বিতরণের দিনে মঙ্গলবার (২৬ মার্চ) এ উপলক্ষ্যে  মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে  ইফতার মাহফিলের আয়োজন করে সংগঠনটি। ইফতার মাহফিলে ১৩০ জন এতিম শিক্ষার্থী অংশ নেন। জামিয়াতুস সাহাবা পঞ্চগড় এবং মিফতাহুল জান্নাত মহিলা মাদ্রাসায় এ ইফতার মাহফিল হয়।

মাদ্রাসা ৭টির মধ্যে রয়েছে, ভীমপুকুর আল-মার্কাজে ইসলামী দারুচ্ছুন্নাহ বাহারুল উলুম মাদ্রাসা,জংলীপীর নূরানী হাফেজিয়া মাদ্রাসা,রহমতপুর কেরামত পাড়া নূরে মদীনা কওমী মাদ্রাসা,মিফতাহুল জান্নাত মহিলা মাদ্রাসা আল-মদীনা ইন্টারন্যাশনাল মাদ্রাসা ।

সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক এবং মুখপাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জয়নুল আবেদীন ফাহিম বলেন, ২০১৭ সাল থেকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৬টি গুরুত্বপূর্ণ লক্ষ্য অর্জনে দেশব্যাপী শিক্ষার্থীদের নিয়ে কাজ করে যাচ্ছি আমরা।

প্রতি বছর রমজান মাসেই আমাদের সাংগঠনিক কাজের বাইরে ৩০ রমজানজুড়েই প্রতিদিন দেশের বিভিন্ন জেলায় সুবিধাবঞ্চিত ছিন্নমূল মানুষসহ মাদ্রাসা এতিমখানাগুলোতে সেহরী, ইফতার, ঈদ উপহার কোরআন শরীফ বিতরণ করা হয়। এ ছাড়াও দেশজুড়ে অসংখ্য স্বেচ্ছাসেবকের মাধ্যমে এলএফএইচবিডি ফ্রি ট্রেনিং সেন্টার,মেডিকেল সেন্টার স্কুলিং প্রকল্প চালিয়ে আসছি আমরা।

 

 

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর