শাহ মখদুম মেডিকেল কলেজের ৪২ শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিত

রাজশাহী প্রতিনিধি
২৩ মার্চ ২০২৪

রাজশাহীতে শাহ মখদুম মেডিকেল কলেজ হাসপাতালের ৪২ শিক্ষার্থীর শিক্ষাজীবন চরম অনিশ্চিত হয়ে পড়েছে। কলেজটির  চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তাদের সঙ্গে প্রতারণা করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তারা অভিযুক্তদের শাস্তি দাবির পাশাপাশি দ্রুত অন্য মেডিকেল কলেজ হাসপাতালে মাইগ্রেশনের দাবি জানিয়েছন।

শনিবার ( ২৩ মার্চ) রাজশাহী  সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে  সংবাদ সম্মেলন করেছেন  ভুক্তভোগী শিক্ষার্থীরা। সেখানে তাদের কাছে থেকে এ তথ্য পাওয়া গেছে।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা জানান, ২০২০-২১ সেশন এবং ২১-২২ সেশনে মেডিকেল কলেজে ভর্তির বিজ্ঞাপন পত্রিকায় দেওয়া হয়। বিজ্ঞাপন দেখে তারা এ কলেজে ভর্তি হন। পরবর্তীতে তারা জানতে পারেন, কলেজটির বিএমডিসির অনুমোদন নেই। তাছাড়া রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হতে পারেনি এখনও। 

শিক্ষার্থীরা আরো বলেন, বিষয়ে শাহ মখদুম মেডিকেল কলেজের চেয়ারম্যান মো. জিল্লার রহমান এবং ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান স্বাধীনের শরণাপন্ন হন তারা। চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তাদের জানান, এ কলেজের অধিভুক্তি অনুমোদন রয়েছে। এরপর তারা একের পর এক মিথ্যা আশ্বাস দিয়ে কয়েক ধাপে উন্নয়ন ফি’র নামে শিক্ষার্থীদের কাছে থেকে জনপ্রতি ১২ থেকে ১৮ লাখ টাকা আদায় করেন।

এদিকে এ ঘটনায় শিক্ষার্থীরা কর্তৃপক্ষের বিরুদ্ধে ২১টি মামলা করেছেন বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

বিডি২৪অনলাইন/মানিক হোসেন/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর