কারওয়ান বাজারের ২০ টাকার জিনিস কিছু দূরেই ৪০ টাকায় বিক্রি হচ্ছে

নিজস্ব প্রতিবেদক
২৩ মার্চ ২০২৪

চাঁদাবাজির চাইতে অধিকতর মুনাফার কারণে ঢাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বলেছেন, যে জিনিস কারওয়ান বাজারে ২০ টাকায় বিক্রি হচ্ছেম সেটাই অল্প কিছু দূর নিয়ে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

শনিবার (২৩ মার্চ) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিষয়টি জানান তিনি। ঢাকার মিরপুরে বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন সাইবার সিকিউরিটি কোর্স উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের ব্রিফ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন,  নিত্যপণ্য যারা অতি মুনাফার জন্য দাম বৃদ্ধি করছে, তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও ভোক্তা অধিকারসহ বিভিন্ন ফোর্স কাজ করছে। যারা অধিক মুনাফা করছে, তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে পাড়ায়-মহল্লায় নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু হলে অধিক মুনাফা রোধ করা সম্ভব হবে বলেও মনে করেন মন্ত্রী।

 স্বরাষ্ট্রমন্ত্রী জানন, চাঁদাবাজি রোধে পুলিশ-র‌্যাব কঠোর অবস্থানে রয়েছে। যশোর থেকে ঢাকায় একটি ট্রাকের কত টাকা চাঁদা দেওয়া লাগে, সেই হিসাবে পরিসংখ্যান করা হয়েছে। পণ্যের দামে চাঁদাবাজির চাইতে ব্যবসায়ীদের অধিকতর মুনাফার চিন্তাভাবনার বেশি প্রভাব পড়ে। চাঁদাবাজি রোধে পুলিশের স্পেশাল ড্রাইভ চলছে।

চাঁদাবাজি বন্ধে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে ইতোমধ্যে ক্যামেরার আওতায় আনা হয়েছে উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, ভবিষ্যতে সব মহাসড়ককে ক্যামেরার আওতায় আনা হবে।

 

বিডি২৪অনলাইন/ই/এমকে


মন্তব্য
জেলার খবর