হতদরিদ্র মুয়াজ্জিনের বাড়িতে আগুন, পুড়লো তিন বসতঘর

মনিরুজ্জামান ফারুক, ভাঙ্গুড়া
১৫ মার্চ ২০২৪

পাবনার ভাঙ্গুড়ায় এক মুয়াজ্জিনের বাড়িতে অগ্নি দুর্ঘটনা ঘটেছে। এতে তার দুই ছেলে ও নিজের মিলে তিনটি বসতঘর পুড়ে গেছে।  শুক্রবার (১৫ মার্চ) দুপুর সোয়া টার দিকে ভবানীপুর দক্ষিণপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। এতে আনুমানিক প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। ক্ষতিগ্রস্তরা হলেন, ওই গ্রামের মসজিদের মুয়াজ্জিন জয়নাল আবেদীন, তার ছেলে আমির হোসেন আমিরুল ইসলাম।

ক্ষতিগ্রস্ত পরিবার স্থানীয়রা জানান, জয়নাল আবেদীনের বসতঘরে প্রথমে আগুন লাগে। মুহুর্তের মধ্যেই সে আগুন তার দুই ছেলের দুটি বসতঘরে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে জয়নাল আবেদীনসহ স্থানীয় মসজিদের মুসল্লীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু তার আগেই বসতঘর তিনটি পুড়ে যায়। বসতঘরে নগদ হাজার টাকা, মোবাইল ফোন, সরিষা, চাল-ডাল ছিল।

ওই গ্রামের স্কুল শিক্ষক মো. রওশন আলী জানান, জয়নাল আবেদীন একজন হতদরিদ্র মানুষ। মুয়াজ্জিনের পাশাপাশি মানুষের সাহায্য-সহযোগিতা নিয়ে তার সংসার চলে। তিনটি বসতঘর পুড়ে যাওয়ায় মাথা গোঁজার ঠাঁই টুকুনও হারিয়ে গেলো তাদের

ভাঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) মো. গোলাম ফারুক টুকুন বলেন, প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে চাল,ডাল,তেলসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের ব্যবস্থা করা হচ্ছে। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলেও জানান।

 

বিডি২৪অনলাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর