এলপিজির দাম সমন্বয়, দাম বেড়েছে

নিজস্ব প্রতিবেদক
০৩ মার্চ ২০২৪

null

চলতি মার্চ মাসের জন্য তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম সমন্বয় করা হয়েছে। এতে আগের মাসের তুলনায় দাম বেড়েছে। নতুন দরে  ভোক্তা পর্যায়ে বেশি ব্যবহৃত ১২ কেজির প্রতিটি সিলিন্ডারে দাম টাকা বাড়ানো হয়েছে। নির্ধারণ করা হয়েছে ৪৮২ টাকা। নতুন সমন্বিত দর রোববার (৩ মার্চ)  সন্ধ্যায় কার্যকর হবে।

 

রোববার ( মার্চ) বিকালের দিকে নতুন দর আনুষ্ঠানিক ঘোষণা দেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) চেয়ারম্যান মো. নুরুল আমিন।

নতুন দর অনুযায়ী, বোতলজাত এলপিজির . কেজির দাম ৬৭৯ টাকা, সাড়ে ১২ কেজি হাজার ৫৪৪ টাকা, ১৫ কেজি হাজার ৮৫৩ টাকা, ১৬ কেজি হাজার ৯৭৬, ১৮ কেজি হাজার ২২৩ টাকা, ২০ কেজি হাজার ৪৭০ টাকা, ২২ কেজি হাজার ৭১৭ টাকা, ২৫ কেজি হাজার ৮৮ টাকা, ৩০ কেজি হাজার ৭০৬ টাকা, ৩৩ কেজি হাজার ৭৬ টাকা, ৩৫ কেজি   হাজার ৩২৩ ৪৫ কেজি হাজার ৫৫৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ভোক্তাপর্যায়ে অটোগ্যাসের মূল্য মূসকসহ প্রতি লিটার ৬৮ দশমিক শূন্য টাকায় সমন্বয় করা হয়েছে। জাহাজ ভাড়া বৃদ্ধির কারণে এলপিজির দাম বাড়ানো হয়েছে বলে জানান বিইআরসি চেয়ারম্যান।

এর আগে ফেব্রুয়ারি মাসেও ভোক্তা পর্যায়ে এলপি গ্যাসের দাম বাড়ানো হয়েছিল। ১২ কেজির প্রতিটি সিলিন্ডারের দাম ৪১ টাকা বাড়ানো হয় তখন।

 

বিডি২৪অনলাইন/ই/এমকে

 


মন্তব্য
জেলার খবর