সিদ্ধান্ত পরিবর্তন, বাড়ছে না চিনির দাম

নিজস্ব প্রতিবেদক
২৩ ফেব্রুয়ারী ২০২৪

null

সরকারি মিলের চিনির দাম কেজিতে যে ২০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। ফলে চিনির দাম বাড়ছে না। আগের দর কেজিপ্রতি ১৪০ টাকাই থাকছে।

জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। শিল্প মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

 

এর আগে বৃহস্পতিবার দুপুরের দিকে চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়,  কেজিতে ২০ টাকা বাড়িয়ে সরকারি মিলের চিনির সর্বোচ্চ খুচরা মূল্য ১৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল,  এখন থেকে করপোরেশনের ৫০ কেজি বস্তাজাত চিনির বিক্রয়মূল্য প্রতি কেজি মিলগেট ১৫০ টাকা, ডিলার পর্যায়ে ১৫৭ টাকা। আর ১ কেজির প্যাকেটজাত চিনির বিক্রয়মূল্য মিলগেট বা করপোরেট সুপারশপে ১৫৫ টাকা ও বিভিন্ন সুপারশপ, চিনি শিল্প ভবনের বেজমেন্টে ও বাজারে ১৬০ টাকা।

 

আন্তর্জাতিক ও দেশীয় চিনির বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে বিএসএফআইসি উৎপাদিত চিনির বিক্রয়মূল্য পুনর্র্নিধারণ করা হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এদিকে গণমাধ্যমে এ খবর প্রকাশের পর এ নিয়ে প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এ অবস্থায় বাড়ানোর সিদ্ধান্ত পরিবর্তনের কথা জানানো হয়।

 

বিডি২৪অনলাইন/ই/এমকে  


মন্তব্য
জেলার খবর