সরকারের কাউকে প্রতিবাদ করতে দেখিনি: রিজভী

নিজস্ব প্রতিবেদক
০৬ ফেব্রুয়ারী ২০২৪

মিয়ানমারের মর্টার শেল দেশে এসে পড়ছে, এ দেশের নাগরিক মারা যাচ্ছেন উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী- কাউকে একটা প্রতিবাদও করতে দেখিনি আমরা। আগেই মাথা বিক্রি করে দেওয়ায় তারা সেনাবাহিনী বিজিবিকে ধৈর্য ধরতে বলেন৷

 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন। জিয়া পরিষদের উদ্যোগে শীতার্তদের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

 

রুহুল কবির রিজভী বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে বুড়ো আঙুল দেখিয়ে মিয়ানমারের মর্টার শেল  এ দেশে এসে পড়ছে। অন্য দেশের ছোড়া মর্টার শেলে জনগণ মারা গেলেও প্রতিবাদ করতে পারেননি শেখ হাসিনা। কারণ তিনি ডামি নির্বাচন করেছেন। তাই জনগণের সঙ্গে তামাশা করেছেন।

সরকার ক্ষমতা ছাড়ার ভয়ে আতঙ্কে আছে বলে মনে করছেন রিজভী। তিনি জানান, কারণে বিএনপির শীর্ষ নেতারা কারাগারে।  আর উনি (শেখ হাসিনা) গণতন্ত্রকামী জনগণ, সেনাবাহিনী বিজিবিকে ধৈর্য ধরতে বলছেন। কারণ নতজানু, প্রভুদের সাহায্য করতে তিনি জনগণকে তালাক দিয়ে অবৈধভাবে ক্ষমতা ধরে আছেন।  

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ঘটনা প্রসঙ্গে রিজভী বলেন, ছাত্রলীগ নারী নির্যাতন করলে শেখ হাসিনা কোনো কথা বলেন না। নারীর শ্লীলতাহানিকে ছাত্রলীগের জন্য তিনি অবাধ করে দিয়েছেন।

বিএনপির এ নেতা আরও বলেন, দেশে এখন সাধারণ মানুষের কোনো নিরাপত্তা নেই। শেখ হাসিনা সরকারের প্রতি মানুষের মাঝে ক্ষোভের দাবানল তীব্রতর হচ্ছে। তাদের পতন অতি সন্নিকটে বলেও উল্লেখ করেন তিনি।

 

বিডি২৪অনলাইন/আইডি/এমকে


মন্তব্য
জেলার খবর