সরকারের সমালোচনা করতে পারবেন স্বতন্ত্র এমপিরা: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
২৮ জানুয়ারী ২০২৪

স্বতন্ত্র এমপিরা সরকারের গঠনমূলক সমালোচনা করতে পারবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সঙ্গে আরও বলেছেন, স্বতন্ত্র এমপিরা স্বতন্ত্রই থাকবেন। কথাটাই সংসদ নেতা  আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা পরিষ্কারভাবে বলেছেন।

রোববার (২৮ জানুয়ারি) স্বতন্ত্র এমপিদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে রাতে এ বৈঠক হয়।

দ্বাদশ নির্বাচন ঘিরে আওয়ামী লীগের নৌকা প্রতীক স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে সৃষ্ট কোন্দল আর হতে দেওয়া যাবে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নৌকা প্রতীক স্বতন্ত্র প্রার্থীদের বিভিন্ন মার্কার কিছু সংঘাত, সহিংসতা অন্তঃকোন্দল ছিল। কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে। তবে এখন নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

স্বতন্ত্র এমপি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, তারা আওয়ামী লীগই থাকতে চান ভিন্ন কোনো নামে পরিচয় দিতে গেলে তাদের আবেগ আহত হবে। সংরক্ষিত নারী আসনের বিষয়ে সংসদ নেতামনোনীতদের প্রতি স্বতন্ত্রদের সমর্থন থাকবে, সেই প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।  

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর