রোববার বিক্ষোভ মিছিল করবে জামায়াত

নিজস্ব প্রতিবেদক
২৪ জানুয়ারী ২০২৪

দেশের সব মহানগরীতে আগামী রোববার (২৮ জানুয়ারি) বিক্ষোভ মিছিল করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং গ্যাস বিদ্যুৎ সংকট নিরসনে কার্যকর পদক্ষেপ নেওয়া, দ্বাদশ সংসদ নির্বাচন বাতিলসহ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে এ কর্মসূচি পালন করবে তারা

বুধবার (২৪ জানুয়ারি) এক বিবৃতিতে কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম।

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির পরিস্থিতির কথা তুলে ধরে বিবৃতিতে আরও বলা হয়েছে, দেশে মহাসংকট চলছে এখন। চাল, আটা, ডাল, তেল, মাছ, মাংস, আলুসহ সব ধরনের শাক-সবজির অস্বাভাবিক ঊর্ধ্বমূল্য এবং গ্যাস-বিদ্যুৎ সংকটে মানুষ এখন অতিষ্ঠ।  এছাড়া গ্যাস-বিদ্যুৎ পানির সঙ্কটে মানুষের দুঃখ-কষ্টের সীমা ছাড়িয়ে গেছে, রাত জেগে রান্নাবান্না করতে হচ্ছে তাদের।

বিবৃতিতে জানানো হয়, একদলীয় প্রহসনের ডামি নির্বাচন করে সরকার দেশের জনগণ থেকে যেমন বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আন্তর্জাতিকভাবেও একঘরে হওয়ার মুখে পড়েছে তারা। এ ডামি নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি এবং কোথাও স্বীকৃতি পাচ্ছে না। বর্তমান দেশে রাজনৈতিক, অর্থনৈতিক, কূটনৈতিক মহাসংকট চলছে। এর মূল কারণ ভোটারবিহীন ডামি নির্বাচন করে শক্তির জোরে সরকারের ক্ষমতায় থাকার অবৈধ খায়েশ। নির্বাচন বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া বর্তমান মহাসংকট থেকে দেশকে উদ্ধার করা সম্ভব নয় বলেও উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর