১৫ দিনের নতুন কর্মসূচি বিএনপির

নিজস্ব প্রতিবেদক
১৮ সেপ্টেম্বর ২০২৩

 

এক দফা দাবি আদায়ে চলমান আন্দোলনে নতুন করে টানা ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) থেকে এ কর্মসুচি শুরু হবে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করা হয়। রাজধানী ঢাকার গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।

সরকারের পদত্যাগ সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে এক দফা এর আগে ঘোষণা করে বিএনপি।

নতুন কর্মসূচি অনুযায়ী, মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার জিঞ্জিরা বা কেরানীগঞ্জে এবং গাজীপুরের টঙ্গীতে সমাবেশ, বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ভৈরব-ব্রাহ্মণবাড়িয়া-হবিগঞ্জ-মৌলভীবাজার-সিলেট রোড-মার্চ, শক্রবার (২২ সেপ্টেম্বর) ঢাকা মহানগরে যাত্রাবাড়ী উত্তরা সমাবেশ। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় বাদ জুম্মা জেলা, মহানগর, উপজেলা, পৌরসভা ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ে দোয়া মাহফিল।

২৩ সেপ্টেম্বর বরিশাল-ঝালকাঠি-পিরোজপুর-পটুয়াখালী রোড মার্চ, ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরে নয়াবাজার ঢাকা জেলা আমিন বাজারে সমাবেশ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগ রোড মার্চ এবং ঢাকায় পেশাজীবী কনভেশন, ২৭ সেপ্টেম্বর ঢাকার গাবতলী নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসমাবেশ, ২৯ সেপ্টেম্বর ঢাকায় মহিলা সমাবেশ, ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন, অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোড মার্চ, অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ এবং অক্টোবর কুমিল্লা-ফেনী-মিরসরাই-চট্টগ্রাম রোড মার্চ।

 

বিডি/আরডি/এমকে

 


মন্তব্য
জেলার খবর