কিছু অসাধু ব্যবসায়ী সুবিধা নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
১৫ সেপ্টেম্বর ২০২৩

সবাই মিলে বাজার নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন- বেঁধে দেওয়া পেঁয়াজ, আলু, ডিমসহ তিনটি কৃষি পণ্যের দাম শক্তভাবে মনিটরিং করা হচ্ছে। তবে পর্যাপ্ত জনবল না থাকায় কিছু অসাধু ব্যবসায়ী সুবিধা নিচ্ছেন।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রংপুর নগরীর সেন্ট্রাল রোডে তাঁর বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা জানান। এর আগে ঢাকা থেকে দুদিনের সফরে রংপুরে আসেন বাণিজ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, কোনো কারণ ছাড়াই বাজারে অনেক পণ্যের দাম বেড়েছে। মুক্ত বাজার অর্থনীতিতে সব সময় ব্যবসায়ীদের চাপে রাখা যায় না।

টিপু মুনশি জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের লক্ষ্যের কিছুটা ঘাটতি থাকতে পারে, সেটি কাভার করার চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর বাজার মনিটরের নির্দেশ দিয়েছেন, তার নির্দেশে আমরা শক্ত অবস্থানে রয়েছি। আমরা মনে করি না- ঘাটতি আছে। সরকারের হাত অনেক লম্বা। আমরা শক্ত হাতেই ব্যাপারটা দেখবো।

বাণিজ্যমন্ত্রী জানান- দেশি বা বিদেশি যখন যে পণ্যের মজুদ কমে যায়, তখন সেই পণ্যের দাম নির্ধারণ করে সরকার। খুচরা পর্যায়ে প্রতিটি ডিমের দাম সর্বোচ্চ ১২ টাকা, প্রতি কেজি আলু ৩৬ টাকা এবং দেশি পেঁয়াজ ৬৫ টাকা বেধে দেওয়া হয়েছে। এখন থেকে ন্যায্য দাম কার্যকর হবে।

 

বিডি/ইডি/এমকে


মন্তব্য
জেলার খবর