ব্যবহারকারীদের নিরাপত্তায় গুগলে নতুন ফিচার

১৫ ফেব্রুয়ারী ২০২৩

ইন্টারনেট জীবনের অন্যতম অনুসঙ্গ। বিভিন্ন প্রয়োজনে প্রতিনিয়ত ইন্টারনেট ব্যবহার করতে হয়। ছোট-বড় সকলেই ইন্টারনেটের সাথে পরিচিত। কোনো তথ্য জানার প্রয়োজন হলে কিংবা ভিন্ন কোনো প্রয়োজনে আমাদের নেট ব্রাউজ করতে হয়। নেট দুনিয়ায় কোনো কিছু খুঁজতে গেলে মাঝে মধ্যেই বিপদে পড়তে হয়। এর কারণ অনেক সময় অশ্লীল ছবি চলে আসে। তখন বেশ সমস্যায়ই পড়তে হয়।

 

এতে যেমন বিরক্ত লাগে, তেমনি থাকে সাইবার ঝুঁকিও। ব্যবহারকারীদের এ সমস্যার বিষয়টি মাধায় রেখে গুগল নিয়ে এসেছে নতুন একটি ফিচার। সামনের মাস থেকে এ ফিচারটি যোগ হওয়ার কথা রয়েছে। গুগলের অফিসিয়াল ব্লগ পোস্টে এ তথ্য জানানো হয়েছে। এ নতুন ফিচারের বিশেষ বৈশিষ্ট্য হবে অশ্লীল ছবি এলেই তাকে দ্রুত ব্লার বা ভ্যানিশ করে দেয়া।

 

নতুন ডিফল্ট এই সেটিং ব্যবহারকারীদের অশ্লীল ছবি, সহিংসতা এবং রক্ত ও রক্তাক্ত ছবিসহ স্পষ্ট ছবিগুলির দুর্ঘটনাজনিত এক্সপোজার থেকে রক্ষা করবে৷ বিশেষ করে এমন কনটেন্ট, যা বাচ্চাদের জন্য ক্ষতিকর তাও বন্ধ রাখবে গুগল।

 

নতুন এ ফিচারটি ব্যবহারকারী ও তাদের পরিবারকে অসাবধানতাবশত অশ্লীল, মানসিকভাবে ঝুঁকিতে ফেলে এমন ছবি চলে আসার মতো পরিস্থিতির হাত থেকে রক্ষা করবে বলে দাবি করছে গুগল।


মন্তব্য
জেলার খবর