ঢাকায় সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
০৯ মে ২০২৪

তারেক জিয়া ও জোবাইদা রহমানের কারাদণ্ডের প্রতিবাদে বিক্ষোভ করবে বিএনপি

রাজধানী ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শুক্রবার (১০ মে) সমাবেশ করার অনুমতি পেতে পারে বিএনপি। এ ক্ষেত্রে দলটিকে কিছু শর্ত মানতে হবে। সমাবেশের ব্যাপারে পুলিশের মনোভাব ইতিবাচক, গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসা নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে এ সমাবেশ করার উদ্যোগ নিয়েছে বিএনপি।

সমাবেশের অনুমতি নিতে বৃহস্পতিবার ( মে) ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল। এ তিনজনের একজন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

আব্দুস সালাম জানিয়েছেন, আগেই এই সমাবেশের ঘোষণা দেওয়া আছে। পুলিশের সঙ্গে আমরা কথা বলেছি। বিকেলের মধ্যে তারা সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছেন। আমরা প্রত্যাশা করছি তাদের সহযোগিতা পাবো।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার . . মহিদ উদ্দিন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, কোনো রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে কখনো বাধা দেওয়া হয় না। রাজনৈতিক কর্মসূচিতে জনদুর্ভোগ সৃষ্টি না হয়, সেজন্য কিছু শর্ত আরোপ করা হয়।

পুলিশের এ কর্মকর্তা জানান, বিএনপির সমাবেশের অনুমতির বিষয়টি ডিএমপি ইতিবাচকভাবে দেখছে। জনদুর্ভোগ সৃষ্টি না করা, রাস্তার একপাশে যান চলাচল স্বাভাবিক রাখাসহ কিছু শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতি পাবে বলে জানান তিনি।

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে

 

 


মন্তব্য
জেলার খবর