কৌশলগত অবস্থানের কারণে দলীয় প্রতিক দিচ্ছে না আ. লীগ

নিজস্ব প্রতিবেদক
১৮ এপ্রিল ২০২৪

বিএনপি নির্বাচন বিরোধী অবস্থান নেওয়ায় ভিন্ন প্রেক্ষাপটে আওয়ামী লীগকেও কৌশলগত অবস্থান নিতে হয়েছে বলে জানিয়েছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বলেছেন, এ কারণে নির্বাচনে এবার দলীয় প্রতীক বরাদ্দ দিচ্ছে না আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়েছে। ওবায়দুল কাদের বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে দল দলের বাইরে জনগণের কাছে গ্রহণযোগ্য ব্যক্তি নির্বাচিত হোক, সেটাই প্রত্যাশা করে আওয়ামী লীগ। নির্বাচনে মন্ত্রী, এমপি দলীয় নেতারা কোনো ধরনের হস্তক্ষেপ যেন করতে না পারে, সেজন্য  দলের পক্ষ থেকে কঠোর সাংগঠনিক নির্দেশনা দেওয়া হয়েছে।

বিএনপি নেতাদের সমালোচনা করে বিবৃতিতে বলা হয়েছে,  প্রকৃতপক্ষে গণতন্ত্র আইনের শাসনের প্রতি তাদের কোনো শ্রদ্ধাবোধ নেই। দেশের গণতান্ত্রিক ধারাবাহিকতা স্থিতিশীলতা বিনষ্টে লাগাতারভাবে ষড়যন্ত্র-চক্রান্ত অপতৎপরতায় লিপ্ত রয়েছে দলটি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা লাগাতারভাবে মিথ্যাচার করছেন। তারা অগুন-সন্ত্রাসীদের লালন-পালন করছে। অথচ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিলে বিরোধীদল দমনের মিথ্যা অভিযোগ উপস্থাপন করছে তারা। সরকার বেপরোয়াভাবে কাউকে কারাগারে পাঠাচ্ছে না। বরং সন্ত্রাস সহিংসতায় অভিযুক্ত বিএনপির নেতাকর্মীরা আইন আদালতের মুখোমুখি হচ্ছে এবং জামিনে মুক্তিও পাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিরোধী দল দমনে বিশ্বাস করে না। তবে সন্ত্রাসী যে দলেরই হোক না কেন সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে, তাদের কোনো ছাড় নেই।

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর