মামলা তদন্তকালে বাদীকে লাঞ্ছিত করলেন এসিল্যাণ্ড

পঞ্চগড় প্রতিনিধি
১৭ এপ্রিল ২০২৪

 

পঞ্চগড়ে ভূমি সংক্রান্ত একটি মামলা তদন্তকালে মামলাটির বাদীকে সাক্ষীসহ লাঞ্ছিত করেছেন উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোছা.মলিহা খানম। তিনি ভয়ভীতি দেখিয়ে বাদীর কাছে থেকে স্বাক্ষর নিয়েছেন। এমন অভিযোগে এনে ঘটনার বিচার দাবিতে জেলা প্রশাসক বরাবর লিখিত দিয়েছেন ভুক্তভোগী। আদালতে করা মামলাটির তদন্তের দায়িত্ব পেয়েছেন এসিল্যাণ্ড।

ভুক্তভোগী লূৎফর রহমান পেশায় একজন ভ্যানচালক। তিনি সদর উপজেলার জামুরী বাড়ি এলাকার মৃত তফিজ উদ্দিনের ছেলে। অভিযোগ অনুযায়ী, মঙ্গলবার (১৬ এপ্রিল) সদর উপজেলার ভূমি অফিসে লাঞ্ছিত করার ঘটনাটি ঘটে।

জানা যায়, জমি খারিজ বিষয়ে অমরখানা ইউনিয়নের উপসহকারী কর্মকর্তা মিজানুর রহমানের বিরুদ্ধে আদালতে একটি মামলা করেন লুৎফর রহমান। আদালত মামলাটি তদন্ত করে রিপোর্ট দাখিল করতে এসিল্যাণ্ডকে নির্দেশ দেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে সেই তদন্তের দিন ধার্য ছিল। এ জন্য বাদী তার স্বাক্ষীসহ উপজেলা ভূমি অফিসে যায়।

ভুক্তভোগী লূৎফর রহমান জানান, মামলার আসামি ভূমি অফিসের লোক হওয়ায় এসিল্যাল্ড তদন্তকারী কর্মকর্তা হিসেবে ঘটনার সঠিক বর্ণনা শুনেননি। আসামিদের মামলা থেকে রেহাই দিতে ইচ্ছামত মনগড়া বয়ান লিপিবদ্ধ করেন। সেই সঙ্গে ভয়ভীতি দেখিয়ে ও লাঞ্ছিত করে সেই বয়ানের কাগজে স্বাক্ষর দিতে ভুক্তভোগীকে বাধ্য করেন। এছাড়া সাক্ষীকে দালালসহ বিভিন্ন অশ্লীল ভাষায় গালমন্দসহ ধমক দিয়ে অফিস থেকে বের করে দেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা.মলিহা খানম জানান, অভিযোগের বিষয়টি শুনেছি। ঊর্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া এ নিয়ে মন্তব্য করতে রাজি হননি তিনি।

 

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর