হরিলুটের প্রতিফলন ব্যাংক ডাকাতি : রিজভী

নিজস্ব প্রতিবেদক
০৫ এপ্রিল ২০২৪

সরকারের ঘনিষ্ঠজনদের সীমাহীন দুর্নীতি, লুটপাট টাকা পাচারে ঘটনা দেখে উৎসাহিত হয়ে সন্ত্রাসী গোষ্ঠী পাহাড়ে ব্যাংক ডাকাতি বা লুটপাটের ঘটনা ঘটাচ্ছে। সরকারের পৃষ্ঠপোষকতায় দেশে যে হরিলুট চলছে, তারই প্রতিফলন ব্যাংক ডাকাতি লুটপাট।  বৃহস্পতিবার ( এপ্রিল) ঢাকার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, দেশে যখন গণবিরোধী সরকার থাকে, তখন দেশের অভ্যন্তরে নানা সন্ত্রাসীগোষ্ঠী জন্ম নেয়। সরকারের নতজানু নীতির কারণেই পাহাড়ে সন্ত্রাসের অভয়ারণ্য সৃষ্টি করেছে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী। পাহাড়ের সন্ত্রাসের ঘটনায় যে সরকারের ইনভলমেন্ট নেই, জনদৃষ্টিকে ভিন্ন খাতে নিতে তারা ধরনের ঘটনা ঘটাচ্ছে কিনা, সেটাও বলা যাচ্ছে না।

তিনি বলেন, সরকার যখন নিজেরাই লুটেরাদের ভূমিকা পালন করে, দুর্নীতি সন্ত্রাসের ওপর ভর করে ক্ষমতায় থাকতে চায়, তখন সেটা দেখে ডাকাতরা উৎসাহিত হবেই। সমাজে নৈরাজ্য পরিস্থিতির জন্য অগণতান্ত্রিক সরকার দায়ী বলেও জানান তিনি।

রিজভী জানান, মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্ষমতাসীনরা দেশে স্বৈরতন্ত্র কায়েম করেছে। অগণতান্ত্রিক সরকারকে বিশ্ববাসী স্বীকৃতি দেয়নি বলেও জানান তিনি।

 

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর