নির্বাচনের আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক
২২ মার্চ ২০২৪

ভারতের লোকসভা নির্বাচনের মাত্র কয়েক সপ্তাহ আগে নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মদ নীতি কেলেঙ্কারির অভিযোগে তাকে গ্রেপ্তার  করা হয়। স্বাধীন ভারতের ইতিহাসে এই প্রথম ক্ষমতাসীন কোনো মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করা হলো।

এদিকে অরবিন্দ কেজরিওয়ালর রাজনৈতিক দল আম আদমি পার্টির নেত্রী অতিশি জানিয়েছেন, লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণার পর তাকে গ্রেপ্তার করা একটি ষড়যন্ত্র। এটা মোদি বিজেপির একটি ষড়যন্ত্র।

অতিশি জানান, মদ নীতি কেলেঙ্কারির মামলার তদন্ত দুই বছর আগে শুরু হয়। আম আদমি পার্টির এক হাজার নেতাদের বিরুদ্ধে ইডি সিবিআই এক হাজারের বেশি অভিযান চালিয়েও একটি অর্থও পায়নি বলে দাবি তার। গ্রেপ্তার হলেও অরবিন্দ কেজরিওয়াল দিল্লির বর্তমান মুখ্যমন্ত্রী আছেন এবং তিনি থাকবেন। প্রয়োজনে জেল থেকে তিনি সরকার পরিচালনা করবেন। কোনো আইন তাকে আটকাতে পারবে না।

দিল্লি সরকারে অরবিন্দের পরের অবস্থানেই রয়েছেন অতিশি। গ্রেপ্তার বিষয়ে অতিশি আরও বলেন, কেজরিওয়াল শুধুমাত্র একজন ব্যক্তি নয়, তিনি চিন্তাধারা। যদি মনে করেন একজন কেজরিওয়ালকে গ্রেপ্তার করে চিন্তাধারা বন্ধ করে দিতে পারবেন, তাহলে সেটা ভুল। খবর এনডিটিভি


মন্তব্য
জেলার খবর