ইন্ডিয়া আউট ক্যাম্পেইন সমীচীন নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক
১৬ মার্চ ২০২৪

ফাইল ছবি

ভারত বিরোধী মনোভাব কেন জাগ্রতের চেষ্টা করা হচ্ছে, সে প্রশ্ন তুলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সামাজিক মাধ্যমে যে ইন্ডিয়া আউট ক্যাম্পেইন, এটা সমীচীন নয়।ভারত পাশে ছিল বলেই জাতীয় নির্বাচনে অশুভ হস্তক্ষেপ করতে পারেনি বিশ্বের বড় বড় রাষ্ট্র। যারা নির্বাচনে আসেনি, এটা (ক্যাম্পেইন) তাদের অপপ্রচারের একটা ঢাল।

শনিবার (১৬ মার্চ) ঢাকার ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনে  এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে সম্পর্ক ভালো বলে সিটমহল বিনিময় শান্তিপূর্ণ সমাধান করেছে সরকার। তিস্তাসহ অভিন্ন নদীর পানির বিষয়ে আলোচনা হয়েছে। এর সমাধান অবশ্যই হবে। তবে এ জন্য  ধৈর্য ধরতে হবে। গায়ে পড়ে ভারতের সঙ্গে সম্পর্ক তিক্ত করে সমস্যা সমাধান সম্ভব নয় বলেও জানান তিনি।

বাজারে সিন্ডিকেট প্রসঙ্গে  ওবায়দুল কাদের বলেন, সিন্ডিকেট যে বা যারাই করুক- এর সূত্র খুঁজতে হবে। প্রকৃত সত্য বের করে যথাযথ ব্যবস্থা নিতে হবে। সরকার এখানে সক্রিয় আছে।

সম্মেলনে সভাপতিত্ব করেন পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক। আরও বক্তব্য দেন- খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন, পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা প্রমুখ।

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে

 


মন্তব্য
জেলার খবর