ত্রাণের জন্য জড়ো হওয়া ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের হামলা

আন্তর্জাতিক ডেস্ক
১৫ মার্চ ২০২৪

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ত্রাণের জন্য জড়ো হওয়া ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলি সামরিক বাহিনী। এতে কমপক্ষে ২৯ জন নিহত এবং দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন। খবর  বার্তাসংস্থা রয়টার্স।

খবরে বলা হয়েছে,  গাজার পৃথক দুটি স্থানে হামলা চালানো হয়েছে। এর মধ্যে একটি ঘটনায় ফিলিস্তিনি এবং অন্য ঘটনায় ২১ ফিলিস্তিনি নিহত হন। ত্রাণ নেওয়ার অপেক্ষায় ছিলেন তারা।

গাজার ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জানান, মধ্য গাজা উপত্যকার আল-নুসেইরাত ক্যাম্পে একটি ত্রাণ বিতরণ কেন্দ্রে ইসরায়েলি বিমান হামলায় প্রথম আটজন নিহত হয়। এরপর দ্বিতীয় হামলা চালানো হয়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, উত্তর গাজার একটি গোলচত্বরে ত্রাণবাহী ট্রাকের অপেক্ষায় জড়ো হওয়া ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনী গুলিবর্ষণ করে। এতে অন্তত ২১ জন নিহত ১৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন।

ওদিকে সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, হামলায় নিহত ২০ জনের মৃতদেহ ও আহতদের আল-শিফা হাসপাতালে আনা হয়েছে। আহতরা আল-শিফা মেডিকেল কমপ্লেক্সে মেঝেতে পড়ে আছে। দুর্বল চিকিৎসা সক্ষমতার কারণে পরিস্থিতি মোকাবিলা করতে অক্ষম চিকিৎসাসেবা দানকারী দলগুলো

যদিও এ হামলার কথা অস্বীকার করার পাশাপাশি এ সংক্রান্ত রিপোর্টকেওমিথ্যাবলে দাবি করেছে দখলদার ইসরায়েলি সামরিক বাহিনী।  এক বিবৃতিতে তারা জানায়, আইডিএফ সব ঘটনাকে পুঙ্খানুপুঙ্খতার সাথে মূল্যায়ন করে। মিডিয়াকে একই কাজ করার এবং শুধুমাত্র বিশ্বাসযোগ্য তথ্যের ওপর নির্ভর করার আহ্বান জানাই ।

 

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর