১৭ সদস্যের দল ঘোষণা ভারতের, নেই কোহলি

নিজস্ব প্রতিবেদক
১১ ফেব্রুয়ারী ২০২৪

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ তিন টেস্টের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ১৭ সদস্যের এ দলে নেই বিরাট কোহলি। দ্বিতীয় টেস্টে ইনজুরিতে পড়ায় জায়গা পাননি ব্যাটার শ্রেয়াস আইয়ার। আর ফের যুক্ত করা হয়েছে ডান-হাতি পেসার আকাশ দীপের সঙ্গে লোকেশ রাহুল রবীন্দ্র জাদেজাকে।

এ সিরিজের আগের দুই টেস্টেও ব্যক্তিগত কারণে খেলেননি বিরাট কোহলি। হায়দারাবাদে সিরিজের প্রথম টেস্টে ইনজুরিতে আক্রান্ত হন রাহুল জাদেজা। ফলে বিশাখাপত্তমে দ্বিতীয় টেস্টে ছিটকে পড়েন তারা। বিসিসিআইর মেডিকেল টিমের ছাড়পত্র পেলেই বাকি তিন টেস্টে তারা খেলতে পারবেন, এমন শর্তসাপেক্ষে নতুনভাবে ‍যুক্ত করা হয়েছে রাহুল জাদেজাকে।

এদিকে আইয়ারের জায়গায় খেলার সুযোগ পেতে পারেন রজত পাতিদার সরফরাজ খানের মধ্যে যে কেউ।

ভারত-ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজে এখন - সমতা বিরাজ করছে। আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে তৃতীয় টেস্ট। আর শেষ দুই টেস্ট শুরু হবে ২৩ ফেব্রুয়ারি মার্চ।

শেষ তিন টেস্টে ভারত স্কোয়াড- রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, লোকেশ রাহুল, সরফরাজ খান, রজত পাতিদার, রবীন্দ্র জাদেজা, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার আকাশ দীপ।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর