ইমরান-নওয়াজ দুজনই বিজয় দাবি করছেন

আন্তর্জাতিক ডেস্ক
১০ ফেব্রুয়ারী ২০২৪

পাকিস্তানের সদ্য শেষ হওয়া নির্বাচনে ২৬৬টি আসনের মধ্যে শুক্রবার রাত পর্যন্ত ২৪৫টি আসনের ফলাফল জানা গেছে। এতে  ইমরান খানের দল তেহরিক- ইনসাফ (পিটিআই) ৯৮টি আসনে, নওয়াজ শরিফের নেতৃত্বাধীন মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) ৬৯টি এবং বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বাধীন পিপলস পার্টি (পিপিপি) ৫১টি আসনে জয় পেয়েছে। বাকি আসনগুলোতে জয়ী হয়েছেন অন্যান্য ছোট দল স্বতন্ত্র প্রার্থীরা।

এদিকে এ পর্যন্ত  প্রকাশিত ফলাফলের ভিত্তিতে দেশটির দুই সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এবং ইমরান খানউভয়ই নিজেদের বিজয়ী দাবি করেছেন।  পাকিস্তানের পার্লামেন্ট ন্যাশনাল অ্যাসেম্বলির মোট ২৬৬টি আসনের মধ্যে একটি ছাড়া  বাকিগুলোতে গত ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ভোটগ্রহণ হয়েছে। খবর বার্তাসংস্থা রয়টার্স

 

এ ফলাফলের পর লাহোরে নিজ বাসভবনের সামনে জড়ো হওয়া কর্মী সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে নির্বাচনে পিএমএলএনের বিজয় ঘোষণা করেন নওয়াজ শরিফ। বলেন, আরও একবার প্রমাণিত হলো- একক দল হিসেবে পাকিস্তান মুসলিম লীগ দেশের বৃহত্তম রাজনৈতিক দল। দেশে বিদ্যমান নানান সংকট থেকে পাকিস্তানকে উদ্ধার করাই এখন আমাদের দায়িত্ব।

পিটিআইয়ের নাম উল্লেখ না করে দলটির বিজয়ী প্রার্থীদের পিএমএলএনে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন নওয়াজ। বলেন, বর্তমানে নানা সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে পাকিস্তান। আর এ অবস্থায় দেশকে নিজের পায়ে দাঁড় করাতে হলে তাদের অংশগ্রহণ প্রয়োজন।

 

 

 

এদিকে নওয়াজ শরিফের এমন ঘোষণার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ইমরান খানের একটি অডিও-ভিজ্যুয়াল রেকর্ড পোস্ট করে পিটিআই।

কৃত্রিম বুদ্ধিমত্তার (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-এআই) সহায়তায় প্রস্তুত করা সেই ভিডিওতে ৭১ বছর বয়সী এ নেতাকে বলতে শোনা যায়, নওয়াজ শরিফ সবসময়ই জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করেন। তারা পিটিআই থেকে ৩০টি আসন পিছিয়ে থাকলেও দাবি করছেন- তারা বিজয়ী হয়েছে।

লন্ডন পরিকল্পনা ব্যর্থ হয়েছে দাবি করে রেকর্ডে আরও শোনা যায়, গত দুই বছর ধরে আপনাদের ওপর যে নির্যাতন হয়েছে, তার জবাব আপনারা দিয়েছেন। এখন আপনারা উদযাপন করুন।

 

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর