সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক
০৬ ফেব্রুয়ারী ২০২৪

সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আল-জোর প্রদেশে যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়েছে। এতে মার্কিন মিত্র কুর্দি নেতৃত্বাধীন বাহিনীর কমপক্ষে ৬ যোদ্ধা নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।  খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

মার্কিন সমর্থিত সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস জোট উত্তর-পূর্ব সিরিয়ার বেশিরভাগ অংশ নিয়ন্ত্রণ করে থাকে।

খবরে বলা হয়েছে, সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস (এসডিএফ) জানিয়েছে- প্রদেশটির আল-ওমর তেলক্ষেত্রে তাদের কমান্ডো একাডেমিতে সোমবার ভোরে হামলা চালানো হয়েছে।



হামলার জন্য ইরান-সমর্থিত মিলিশিয়াদের অভিযুক্ত করে এসডিএফ বলছে, সিরিয়ার সরকারি বাহিনীর নিয়ন্ত্রিত নিকটবর্তী এলাকা থেকে ড্রোন উৎক্ষেপণ করা হয়েছে। এসডিএফ হামলার নিন্দা করেছে। সেই সঙ্গেযথাযথভাবে প্রতিক্রিয়া জানানোর অধিকারতাদের আছে বলে জানিয়েছে।

 ইরান-সমর্থিত একটি মিলিশিয়া গোষ্ঠী দাবি করেছে, রোববার তারা ঘাঁটিতে হামলা করেছে। হামলার পর মার্কিন সামরিক বাহিনীর পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি। তারা হতাহতের খবরও জানায়নি।

জর্ডানের একটি ঘাঁটিতে ড্রোন হামলার জবাবে ইরাক সিরিয়ায় ইরান-সমর্থিত গোষ্ঠীগুলোর ওপর মার্কিন হামলার পর সোমবার হামলার ঘটনা ঘটলো। মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন বলেছে, শনিবার সিরিয়ায় তাদের মিশন সাপোর্ট সাইট ইউফ্রেটিস- একটি রকেট হামলা হয়েছে। এতে কোনও হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি।

 

বিডি২৪অনলাইন/আই/এমকে

 

 



মন্তব্য
জেলার খবর