দেশে দেশে ধরনা দিচ্ছে সরকার: রিজভী

নিজস্ব প্রতিবেদক
২১ জানুয়ারী ২০২৪

ডামি ভোটের নকল সরকার হীনম্মন্যতায় ভুগছে। জনগণকে উপেক্ষা করে যে কোনো উপায়ে বিদেশি রাষ্ট্রের সমর্থন জোগাড় করতে ব্যস্ত তারা। দেশে দেশে ধরনা দিয়ে কাকুতি-মিনতি করছে। ধরনা দিয়ে অভিনন্দন বার্তা আনা দেশের জন্য সম্মানজনক নয়।

রোববার (২১ জানুয়ারি) ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রিজভী বলেন, লুটের টাকায় কেনা অভিনন্দনের মাধ্যমে শেখ হাসিনার বৈধতা পাওয়ার চেষ্টা বড় হাস্যকর। এ দেশের ১৮ কোটি মানুষ আওয়ামী লীগের একদলীয় পাতানো নির্বাচনকে স্বীকৃতি দেয়নি। ভোটকেন্দ্রে না যাওয়াটাই তার প্রমাণ। জনগণ নির্বাচন, অবৈধ সংসদ কখনো মেনে নেবে না। জনগণ আন্দোলনে ডামি সরকারের পতন ঘটবে।

দেশে চারদিকে হাহাকার চলছে মন্তব্য করে ‍বিএনপির এ নেতা আরও বলেন, বাজারদরের ভয়াবহ অবস্থা। আওয়ামী সিন্ডিকেট কবলিত দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতিতে দিশেহারা সাধারণ মানুষ। মানুষ চরম কষ্টে দিনাতিপাত করছে, সংসার চালাতে হিমশিম খাচ্ছে, ধার-দেনায়ও সংসার চালাতে পারছে না। গ্যাস সংকট চরম আকার ধারণ করেছে। লোডশেডিং সাধারণ বিষয়ে পরিণত হয়েছে। জনগণের প্রতি দখলদার সরকারের ন্যূনতম ভ্রুক্ষেপ নেই বলেও জানান তিনি।

 

রিজভী জানান, ডামি সরকারের শপথের পরদিনই চালসহ কিছু নিত্যপণ্যের দাম হঠাৎ লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করা অভিসন্ধিপ্রসূত। সম্ভবত ডামি ভোট বর্জনের কারণে জনগণকে শায়েস্তা করতে নির্বাচনের পরই দেশের মানুষকে ঘুসখোর, মুনাফাখোর, দুর্নীতিবাজ, সিন্ডিকেট ব্যবসায়ীদের হাতে নতুন করে সমর্পণ করেছেন শেখ হাসিনা। ভরা মৌসুমে শীতকালীন সবজির দাম বেড়ে তিনগুণ হয়েছে। প্রতি কেজি চালের দাম গত এক সপ্তাহে বেড়েছে পাঁচ থেকে ছয় টাকা। ১০ টাকা কেজি দরে চাল খাওয়ানোর কথা বলে একসময় ভোট চাইলেও বর্তমানে মোটা চালের দামও ৫৫-৬৫ টাকার নিচে নয়। অন্যান্য চাল ৭০ থেকে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। সরকারের টপ টু বটম সিন্ডিকেট করে দেশ লুটেপুটে খাচ্ছে বলেও অভিযোগ রিজভীর।

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর