এইচএসসি পাসে নৌপরিবহন অধিদফতরে চাকরির সুযোগ

International
২৬ অগাস্ট ২০২৩

নৌপরিবহন অধিদফতর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ৬টি পদে ১৩ জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।


১। সাটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর পদে নেওয়া হবে ৩ জনকে


এই পদে আবেদনের জন্যে প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৮০ শব্দ ও বাংলায় ৫০ শব্দ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দ হতে হবে।


বেতন: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)।

 

২। সাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ১ জনকে নেওয়া হবে


উক্ত পদে আবেদনের অন্য প্রার্থীর যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে। এ পদের জন্যও সাঁটলিপিতে প্রতি মিনিটে ইংরেজিতে ৮০ শব্দ ও বাংলায় ৫০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দ লেখার গতি থাকতে হবে।


বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)।


৩। অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৩ জনকে নিয়োগ দেওয়া হবে।


যেকোনো স্বীকৃত বোর্ড হতে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পাশকৃতরা এই পদে আবেদন করতে পারবেন। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে গতি বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দ হতে হবে।


বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।


৪। ডাটা এন্ট্রি অপারেটরে একজনকে নিয়োগ দেওয়া হবে।


যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে গতি বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দ হতে হবে।


বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।


৫। গাড়িচালক পদে একজনকে নিয়োগ দেওয়া হবে।


এই পদের জন্য যেকোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ড্রাইভিং লাইসেন্স হালকা গাড়িচালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন চালকরা অগ্রাধিকার পাবেন।


বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।


৬। অফিস সহায়ক পদে ৪ জনকে নেওয়া হবে।


যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পাসকৃতরা আবেদন করতে পারবেন।


বেতন: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।


আবেদনকারীর বয়স: সর্বোচ্চ ৩০ বছর।


বিস্তারিত জানতে ও আবেদন করতে ক্লিক করুন এই ওয়েবসাইটে www.dos.gov.bd 

 

আবেদনের জন্য গ্রেড ১৩তম থেকে ১৬তম পর্যন্ত ২০০ টাকা এবং গ্রেড ১৭-২০তম পর্যন্ত ১০০ টাকা। ফির সঙ্গে অনলাইন সার্ভিস চার্জ বাবদ ফি-এর ১০% হারে টাকা জমা দিতে হবে।


আবেদনের শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর, ২০২৩।


মন্তব্য
জেলার খবর