দরজা-চাকা বিহীন গাড়ির ভিডিও ভাইরাল

Rabiul Islam
০৩ জুলাই ২০২৩

বিজ্ঞান নিত্য-নতুন আবিষ্কারে প্রতিনিয়ত চমকে দিচ্ছে বিশ্বাসীকে। এবার নতুন ধরনের গাড়ি আবিষ্কার করে বিষ্ময়ের সৃষ্টি করেছে। গাড়ি বলতে আমরা যা বুঝি-এটা ঠিক সে রকম নয়। একেবারে ভিন্ন। গাড়িটির দরজা নেই। চলন্ত অবস্থায় গাড়িটির চাকাও দেখা যাচ্ছে। খবর এনডিটিভির।

 

সম্প্রতি সামাজিক মাধ্যমে গাড়িটির একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে দেখা যায়, একটি গাড়ি রাস্তায় চলছে। তবে গাড়িটির কোনো চাকা বাইরে থেকে দেখা যাচ্ছে না। এ ছাড়া দরজাও দৃশ্যমান নয়। তবে জানালাগুলো দেখা যায়। কালো কাচের জানালা হওয়ায় গাড়ির ভেতরে কী আছে, সেটাও দেখা যাচ্ছে না। রাস্তার সঙ্গে প্রায় লেগে রয়েছে গাড়িটি।

 

 

ক্যারামেগেদন নামে একটি ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রথমে প্রকাশ করা হয়। গাড়ির ভিডিওটি সেখানে প্রায় এক লাখবার দেখা হয়েছে। এরপর তবে ম্যাসিমো নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি প্রকাশ করা হয়েছে। এই অ্যাকাউন্ট থেকে ভিডিওটি দেখা হয়েছে ১ কোটি ৬২ লাখবার। এতে লাইক পড়েছে এক লাখের বেশি।

 

এসব ভিডিওতে গাড়িটি সম্পর্কে বলা হয়েছে- এতে একটি রোবট ব্যবহার করা হয়েছে। লাগানো হয়েছে ক্যামেরাও। এর সাহাজ্যে গাড়িটি একাই দিক পরিবর্তন করতে পারে।

 

 

আরআই


মন্তব্য
জেলার খবর