সাইবারট্রাকের গণউৎপাদন আবারো পেছাল টেসলা

২৭ জানুয়ারী ২০২৩

২০২৪ সালের আগে সাইবার ট্রাকের ব্যাপক উৎপাদন শুরু করতে পারবে না টেসলা। সম্প্রতি বৈদ্যুতিক গাড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠানটি তাদের চতুর্থ প্রান্তিকের আয় প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানেই এ কথা জানায় প্রধান নির্বাহী ইলোন মাস্ক। খবর গিজমোচায়নার।

 

২০১৯ সালের নভেম্বরে টেসলা প্রথম ফিউচারিস্টিক সাইবারট্রাক উন্মোচন করে এবং বুকিং ব্যবস্থাও চালু করে। সে সময় থেকে এখন পর্যন্ত গ্রাহকরা ১৫ লাখের বেশি সাইবার ট্রাক বুঝে পেয়েছেন। প্রতিবেদন প্রকাশের সময় নতুন ট্রাকটি গত বছরের দ্বিতীয় প্রান্তিকের লক্ষ্যমাত্রা পূরণ করতে পারবে কি না সে বিষয়ে মাস্ককে জিজ্ঞাসা করা হয়।

 

মাস্ক জানান, গ্রীষ্মেই সাইবারট্রাকের উৎপাদন শুরু হবে। তবে আগামী বছরের আগে গণহারে উৎপাদন শুরু হবে না। তিনি বলেন, আমি সবসময় ছোটভাবেই উৎপাদনের বিষকে প্রাধান্য দিয়ে থাকি। দ্রুত বাড়লেও প্রথমে উৎপাদন কমই থাকে।

 

আগে কয়েকবার উৎপাদন পেছানোর ঘোষণা দেয়া হয়েছে। এর আগে ২০২১ সালের শেষ দিকে প্রিপ্রোডাকশন শুরুর কথা থাকলেও কভিড-১৯ মহামারীর কারণে তা পেছাতে হয়। এরপর ২০২৩ সালের কোনো এক সময় পুনরায় উৎপাদন শুরুর সময় নির্ধারণ করা হয়।

 

বর্তমানের উদ্যোগে মনে হচ্ছে টেসলা অবশেষে ব্যাপক উত্পাদনের জন্য প্রস্তুত হচ্ছে। কারণ কোম্পানি সাইবারট্রাকের তৈরির জন্য উপাদান ইনস্টল করা শুরু করেছে। যার মধ্যে বৈদ্যুতিক পিকআপের বডি তৈরিতে ব্যবহৃত কাস্টিংও রয়েছে।


মন্তব্য
জেলার খবর